• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমবে তাপপ্রবাহ, আগামী তিনদিন উত্তর-পূর্ব-পশ্চিমে বৃষ্টিপাতের পূর্বাভাস আবহাওয়া বিভাগের

Google Oneindia Bengali News

শনিবার ভারতের আবহাওয়া বিভাগ পূর্বাভাস দিয়েছে উত্তর-পশ্চিম ও পূর্ব ভারতে আগামী তিনদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। সোমবার দেশের বেশ কয়েকটি রাজ্যে বৃষ্টির তীব্রতা প্রবল হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্ধ্রপ্রদেশের রয়ালসীমা এবং এর পার্শ্ববর্তী অঞ্চলে একটি ঘুর্নিঝড়ের সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া দফতর! এই ঝড়ের প্রভাবের কারণে দক্ষিণের কিছু রাজ্যে আগামী ৫ দিন খুব ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে!

কি আবহাওয়া থাকবে পশ্চিমবঙ্গ সহ প্রতিবেশি রাজ্যগুলির!

কি আবহাওয়া থাকবে পশ্চিমবঙ্গ সহ প্রতিবেশি রাজ্যগুলির!

বিহার, ঝাড়খন্ড, পশ্চিমবঙ্গ এবং ওড়িশার মতো ভারতের উত্তরঅংশের রাজ্যগুলিতে আগামী পাঁচ দিনের মধ্যে বিক্ষিপ্তভাবে মোটামুটি হালকা ও মাঝারি বৃষ্টিপাত সঙ্গে বজ্রপাত হওয়ার সম্ভাবনার কথা বলেছে আবহাওয়া দফতর! বেশ কিছু এলাকায় দমকা হাওয়া সহ মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে আশা করা হচ্ছে। শনিবারই বেশ কিছু বঙ্গে ঝোড়ো হাওয়া বৃষ্টির কারণে বেশ কিছু অংশে সর্বোচ্চ তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি কমেছে৷ একই কারণে তাপমাত্রা কমায় কিছুটা জ্বলন্ত তাপ থেকে স্বস্তি পেয়েছে রাজস্থান। জয়পুরের আবহাওয়া কেন্দ্র অনুসারে, শনিবার ধোলপুরে সর্বোচ্চ তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল যেখানে শুক্রবার এটি ৪৭.৮ ডিগ্রি সেলসিয়াস ছিল।

মেঘালয়-ত্রিপুরাতে বর্ষা ঢুকবে কবে?

মেঘালয়-ত্রিপুরাতে বর্ষা ঢুকবে কবে?

আবার, কেরল, মেঘালয় এবং ত্রিপুরায় গত ২৪ ঘন্টা ধরে খুব ভারী বৃষ্টিপাত হয়েছে। ২১ মে মেঘালয়ে অত্যন্ত ভারী বৃষ্টিপাত হবে বলে আশা করা হয়েছিল। আগামী ২ দিনের মধ্যে অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, নাগাল্যান্ড, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা, পশ্চিমবঙ্গ এবং সিকিম সহ উত্তর ও উত্তর-পূর্ব রাজ্যগুলিতে ভারী থেকে খুব ভারী বর্ষণ এবং বজ্রপাত ও ঝড়ের সম্ভাবনা রয়েছে। যদিও বুধবারের পর থেকেই বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে। কেরলে ইতিমধ্যেই বৃষ্টিপাত হচ্ছে, আগামী ৫ দিনের মধ্যে বিচ্ছিন্নভাবে বজ্রপাত ও ঝড়ের সঙ্গে আরও বৃষ্টিপাত হবে বলে আশা করা হচ্ছে।

দক্ষিণের রাজ্যগুলিতে কবে বৃষ্টি?

দক্ষিণের রাজ্যগুলিতে কবে বৃষ্টি?

একইভাবে আবহাওয়া বিভাগ জানিয়েছে, কর্ণাটকে রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা আগামী ৫ দিনের মধ্যে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছল৷ যদিও এই রাজ্যগুলিতে মাঝারি বৃষ্টিপাতের আশা করা হচ্ছে। জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডেও ঝড় ও হালকা/মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে আইএমডি-র পক্ষ থেকে একটি টুইটে বলা হয়েছে! এর আগে আইএমডি পূর্বে কেরালায় দক্ষিণ-পশ্চিম বর্ষার প্রথম বৃষ্টি ২৭ মে হতে পারে বলে পূর্বাভাস দিয়েছিল।

Weather update: সকাল থেকেই মেঘলা আকাশ, আজও দুর্যোগের পূর্বাভাস শহরেWeather update: সকাল থেকেই মেঘলা আকাশ, আজও দুর্যোগের পূর্বাভাস শহরে

English summary
Meteorological department forecasts rain in north-east-west for next three days
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X