• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেহুলকে ভারতেই পাঠাতে হবে, আদালতে সাফ জানিয়ে দিল ডমিনিকা সরকার

মেহুল চোকসিকে ঘিরে হাইভোল্টেজ শুনানি শুরু হয় এদিন ডমিনিকায়। সেখানে আদালতের সমানে সরাসরি ডমিনিকা সরকার জানিয়ে দেয় যে মেহুলকে সোজা ভারতেই পাঠাতে হবে। তাঁর পিটিশন শুনে লাভ নেই। আগামীকাল এই মামলার শুনানির দিন ঠিক হয়েছে বলে খবর।

মেহুলকে ভারতেই পাঠাতে হবে, আদালতে সাফ জানিয়ে দিল ডমিনিকা সরকার

মেহুল চোকসি গত সপ্তাহেই ডমিনিকায় গ্রেফতার হন। অবৈধভাবে সেদেশে প্রবেশের জেরে গ্রেফতার হন এই হীরে ব্যবসায়ী। যাঁর বিরুদ্ধে ভারতের বুকে ১৩ হাজার ৫০০ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ রয়েছে। যে কাণ্ডে মেহুল ছাড়াও নীরব মোদী সহ অনেকেই অভিযুক্ত। আর তার জেরেই ভারতের তরফে ইডি ও সিবিআই মেহুলকে চাইছে। এদিকে ডমিনিকায় বিচারপতি তাঁর চেম্বারে আদালতের নির্দেশ লিখছেন বলে মেহুলের আইনজীবী বিজয় আগরওয়াল জানান। এদিকে, জানা গিয়েছে আজকের মতো মামলার শুননি স্থগিত রেখে আগামীকাল এই মামলার শুনানির দিন ঠিক হয়েছে।

প্রসঙ্গত, দেশ থেকে পিএনবি জালিয়াতি মামলায় অভিযুক্ত হয়ে পালিয়ে যান মেহুল। আশ্রয় নেন অ্যান্টিগায়.য় সেখানে নাগরিকত্ব পেয়ে যান। এরপর সেখান থেকে কিউবায় তিনি পালাতে গিয়েছিলেন বলে জানা যায় বিভিন্ন সূত্রে। আর কিউবা যেতে গিয়ে নৌকাবিহারের মাঝেই ধরা পড়ে যান মেহুল।

এদিকে, জানা গিয়েছে গত ২৮ মে কাতার এক্সিকিউটিভ এয়ারক্রাফ্টের একটি বিমান ইতিমধ্যেই ডমিনিকার উদ্দেশে ডগলাস চার্লস বিমানবন্দরে অবতরণ করেছে। এদিকে, ভারত কূটনৈতিক পথে ডমিনিকার সঙ্গে আলোচনা করে গোটা বিষয়টির উপসংহার টানতে চাইছে বলে খবর। এর আগেই মেহুলকে সোজাসুজি ভারতে প্রত্যর্পণ করা যাবে না বলে জানিয়েছে ডমিনিকা।

অন্যদিকে, সংবাদসংস্থা এএনআই কয়েকদিন আগেই প্রকাশ করে ডমিনিকার জেলে বন্দি মেহুল চোকসির ছবি। যেখানে দেখা যাচ্ছে, তাঁর হাতে আঘাতের চিহ্ন। চোখ ফুলে গিয়ে লাল হয়ে রয়েছে। প্রসঙ্গত, এর আগে মেহুলের আইনজীবী বিজয় আগরওয়াল জানিয়েছেন, তাঁর সন্দেহ মেহুল চোকসির গ্রেফতারি নিয়ে রয়ে যাচ্ছে। অন্যদিকে আইনজীবী মারফৎ ডমিনিকা আদালতের কাছে মেহুল চোকসি জানিয়েছেন যে তাঁকে অপহরণ করে, মারধর করা হয়েছে। তারপর জোর করে ডমিনিকা নিয়ে আসা হয়েছে। এরই সঙ্গে মেহুলের বান্ধবী সম্পর্কিত বেশ কিছু তথ্যও মিডিয়া রিপোর্টে উঠে আসে। যা নিয়ে রীতিমতো তোলপাড় হলেএ, তা নস্যাৎ করেন মেহুলের স্ত্রী।

English summary
Mehul Choksi hearing issue , he has to be deported to India, don't hear his petition says dominica govt to HC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X