• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর ইস্যুতে ট্রাম্পের প্রস্তাবে সমর্থন মেহবুবা মুফতির

কাশ্মীর সমস্যা সমাধানে আমেরিকার মধ্যস্থতার প্রস্তাব মেনে নেওয়া উচিত ভারত পাকিস্তানের। এমনই মন্তব্য করলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। একমাত্র তিনি এই প্রস্তাবে সমর্থন জানিয়েছেন। তাঁর দাবি কাশ্মীরে শান্তি স্থপনের জন্য এই প্রস্তাব অত্যন্ত ভাল।

কাশ্মীর ইস্যুতে ট্রাম্পের প্রস্তাবে সমর্থন মেহবুবা মুফতির

সোমবার আচমকাই ট্রাম্প দাবি করেছেন, কাশ্মীর সমস্যা সমাধানের জন্য আমেরিকাকে মধ্যস্থতা করার প্রস্তাব দিয়েছে ভারত। মার্কিন প্রেসিডেন্টের এই বক্তব্যের পরেই তোলপাড় শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। যদিও বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে সঙ্গে সঙ্গে সেই প্রস্তাব খারিজ করে দেওয়া হয়েছে। এবং বিবৃতি দিয়ে জানানো হয়েছে ভারত কখনও আমেরিকাকে এমন কোনও প্রস্তাব দেয়নি।

এদিকে এই নিেয় মঙ্গলবার দিনভর তোলপাড় চলেছে সংসদের দুই কক্ষে। বিদেশমন্ত্রী নিজে রাজ্য সভায় আমেরিকা এই দাবি খারিজ করে দিয়েছেন। কিন্তু তাতে সন্তুষ্ট নন বিরোধীরা। তাঁরা প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করেছেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটে লিখেছেন মোদীর উচিত ট্রাম্পের সঙ্গে আলোচনার বিষয় বস্তু এবং বিস্তারিত বিবরণ দেশবাসীকে জানানো। যাতে এই নিয়ে দেশবাসীর মধ্যে একটা স্বচ্ছ ধারনা হয়। আর মোদী যদি সত্যিই এই প্রস্তাব দিয়ে থাকেন তাহলে তিনি দেশবাসীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। কারণ মোদীর এই প্রস্তাব সিমলা চুক্তি লঙ্ঘন করছে।

এই তুমুল বিরোধিতার মধ্যে উল্টো সুর শোনা গিয়েছে পিিডপি নেত্রী মেহবুবা মুফতির কণ্ঠে। বিরোধিতা করা তো দূরের কথা তিনি রীতিমতে স্বাগত জানিয়েছেন ট্রাম্পের প্রস্তাবকে। একই সঙ্গে দুই দেশের যে এই প্রস্তাবে সম্মতি জানানো উচিত সেকথাও বলেছেন তিনি।

English summary
Mehbooba Mufti supports Trump's idea of mediating in the Kashmir dispute
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X