• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পরপর কয়েন খেয়ে ফেলেন ব্যক্তি, অস্ত্রোপচারের পর পেট থেকে উদ্ধার ১৮৭টি কয়েন

Google Oneindia Bengali News

পেট থেকে পাথর বের হওয়ার কথা চিকিৎসাশাস্ত্রে খুব সাধারণ বিষয় হলেও পেটের ভেতর থেকে কয়েন বের হওয়ার বিষয়টি কিন্তু একেবারে আনকোরা। কুমারেশ্বর হাসপাতালের চিকিৎসকরা সেরকমই এক সফল অস্ত্রোপচার করেছেন, যেখানে এক ব্যক্তির পেট থেকে ১৮৭টি কয়েন বের হয়েছে।

অস্ত্রোপচারের পর পেট থেকে উদ্ধার ১৮৭টি কয়েন

জানা গিয়েছে, রাইচুর জেলার লিঙ্গাসুগুর এলাকার এক ৫৮ বছর বয়সী ব্যক্তি মানসিকভাবে অসুস্থ এবং বেশ কয়েকদিন ধরে তিনি কয়েন গিলে চলছিলেন। এরপরই চিকিৎসকরা অপরেশন করেন। চিকিৎসকদের দলে ছিলেন এস নিজালিঙ্গাপা মেডিক্যাল কলেজ ও হানাগাল কুমারেশ্বর হাসপাতালের ডাঃ ইশ্বর কালবুর্গি, ডাঃ প্রকাশ কাট্টিমানি এবং ছিলেন ডাঃ অর্চনা এবং ডাঃ রূপল হুলাকুন্ডে, দুজনেই অ্যানেস্থেটিস্ট। জানা গিয়েছে, পাঁচ টাকার ৫৬টি কয়েন, ২ টাকার ৫১টি কয়েম ও এক টাকার ৮০টি কয়েন পেট থেকে পাওয়া গিয়েছে। প্রায় দেড় কেজি ওজন ওই ব্যক্তির পেট থেকে বের করেন চিকিৎসকরা।

পেটে তীব্র ব্যথা অনুভব করায় ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়। এক্সরে ও এন্ডোস্কপি করার পর দেখা যায় যে পেটে কয়েন রয়েছে ওই ব্যক্তির। ডাঃ ইশ্বর কালবুর্গি বলেন, '‌ওই ব্যক্তিকে বাঁচানোর জন্য সার্জারি করা প্রয়োজন ছিল। পেটে অসহ্য ব্যথা হওয়ার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সফল অস্ত্রোপচারের পর তাঁর পেট থেকে কয়েন বের হয়।'‌ চলতি বছরের অগাস্টেও যোধপুরের এক ব্যক্তির পেট থেকে এক টাকার ৬৩টি কয়েন বের হয়। সেই ব্যক্তিও মানসিক অবসাদে ভুগছিলেন এবং সে কারণে দু'দিন ধরে এক টাকার কয়েন খেয়ে ফেলেন তিনি। তার পর অসহ্য পেটের যন্ত্রণা। পরে ওই ব্যক্তির পেট থেকে বের করা হয় ৬৩টি কয়েন!

English summary
Doctors recovered 187 coins from a man's stomach
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X