নাগাল্যান্ডের সঙ্গে প্রস্তাবিত সংযুক্তির প্রতিবাদ, উত্তপ্ত অসমের মইবং, পুলিশের গুলিতে মৃত ২

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

অসমের মইবং-এ হিংসাত্মক ঘটনায় মৃত্যু হল দুজনের। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। পুলিশের গুলি চালনাতেই এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

উত্তপ্ত অসমের মইবং, পুলিশের গুলিতে মৃত ২

গ্রেটার নাগালিম-এ অসমের ডিমা হাসাও জেলার প্রস্তাবিত অন্তর্ভুক্তির প্রতিবাদে বনধ ডেকেছিল বিভিন্ন সংগঠন। পথে নেমেছিল পুলিশও।

গত কয়েকদিন ধরেই উত্তপ্ত অসমের জিমা হাসাও। সেখানে সংখ্যাগরিষ্ঠ ডিমাসা উপজাতিরা। কেন্দ্রীয় সরকারের সঙ্গে শান্তি চুক্তি অনুযায়ী গ্রেটার নাগাল্যান্ডের সঙ্গে যুক্ত হওয়ার কথা ডিমা হাসাও-এর। এরই প্রতিবাদ জানিয়েছিল ডিমাসা উপজাতিরা। নাগাল্যান্ডের কাছে তাঁদের জমি হারানোর ভয়েই প্রতিবাদ জানায় তাঁরা।

উত্তপ্ত অসমের মইবং, পুলিশের গুলিতে মৃত ২

সংযুক্তির সমর্থনে রয়েছে আরএসএস। তারাই এই সংযুক্তির ড্রাফ্ট তৈরি করেছে, এই অভিযোগে আরএসএস-এর এক অফিসে আগুন লাগানো হয়। এরপরেই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশের গুলিতে ২ জন মারা যায়। বিভিন্ন সংগঠন বৃহস্পতিবার ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছিল। বিক্ষোভকারীরা মইবং রেলস্টেশনে আগুন ধরিয়ে দেয়। পুলিশ ঘটনাস্থলে যেতেই পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিক্ষোভকারীরা। গুলিশের গুলিতে আহত হন ৫ বিক্ষোভকারী। পরে আহত এক বিক্ষোভকারী মারা যান বৃহস্পতিবার। শনিবার আরও এক বিক্ষোভকারীর মৃত্যু হয়। সূত্রের খবর অনুযায়ী, সংঘর্ষে আহত হয়েছেন দুই পুলিশ আধিকারিকও।

অসম পুলিশের ডিজি মুকেশ সহায় ঘটনাটিকে দুর্ভাগ্যজনক বলেছেন। পুলিশের গুলি চালনা ছাড়া কোনও উপায় ছিল না বলেই জানিয়েছেন তিনি।

English summary
Maibong in Assam turned violent due to alleged remarks RSS leader

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.