• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের চিন্তার কারণ মহারাষ্ট্র, একদিনে করোনায় আক্রান্ত ৪ হাজার, মৃত্যু ৪০ জনের

দেশকে করোনা মুক্ত করার জন্য গত ১৬ জানুয়ারি থেকে ভারতে শুরু হয়ে গিয়েছে বিশ্বের বৃহৎ করোনা ভ্যাকসিন টিকাকরণ কর্মসূচী। এই কর্মসূচী শুরু হওয়ার পর থেকে দেশে কোভিড কেসের সংখ্যা হ্রাস পেতে শুরু করেছে। কিন্তু এরই মধ্যে নতুনভাবে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র। করোনা কালে দেশের এই রাজ্য থেকেই সবচেয়ে বেশি আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছিল, এখন ফের মহারাষ্ট্রে করোনা কেস বাড়তে শুরু করে দিয়েছে।

ফের চিন্তার কারণ মহারাষ্ট্র, একদিনে করোনায় আক্রান্ত ৪ হাজার, মৃত্যু ৪০ জনের

রবিবার মহারাষ্ট্রে ৩৯ দিন পর চার হাজারের বেশি করোনা কেসের সন্ধান পাওয়া গিয়েছে। অন্যদিকে একমাস পর মুম্বইতে ৬০০টিরও বেশি করোনা কেসের দেখা মিলেছে। মুম্বইতে করোনা কেস বৃদ্ধির সময় আগে যেটা ছিল ৬০০ দিন, এখন তা ৪৭৯ দিনে নেমে এসেছে। রবিবার মহারাষ্ট্রে ৪,০৯২টি নতুন কেস ধরা পড়েছে, এই নিয়ে রাজ্যে মোট কেসের সংখ্যা দাঁড়িয়েছে ২০,৬৪,২৭৮টি। মুম্বইয়ে ধরা পড়েছে ৬৪৫টি করোনা কেস, যা বাণিজ্য নগরীতে মোট কেসের সংখ্যা পৌঁছে দিয়েছে ৩,১৪,০৭৬–এ।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে মহারাষ্ট্রে কোভিডে সুস্থতার হার ৯৫.‌৭ শতাংশ, অন্যদিকে মৃত্যুর হার ২.‌৫ শতাংশে রয়েছে। রবিবার এই রাজ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের পাশাপাশি একদিনে মৃত্যু হয়েছে ৪০ জনের, মোট মৃত্যুর সংখ্যা মহারাষ্ট্রে ৫১,৫২৯। তবে রবিবার ১,৩৫৫জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার সংখ্যা ১৯,৭৫,৬০৩ জন। আচমকা করোনা কেসের বৃদ্ধি রাজ্যবাসীর মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছে। যদিও সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে জনবহুল এলাকায় মাস্ক পরা, ৬ ফিটের দুরত্ব বজায় রাখা ও নিয়মিত হাত ধোওয়া সহ কোভিড নির্দেশিকা মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

টানা ৭ দিন বাড়ল জ্বালানির দাম, কলকাতা সহ দেশের বাকি স্থানে কততে বিকোচ্ছে পেট্রোল-ডিজেল

English summary
The number of corona cases in Maharashtra in one day stood at more than four thousand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X