India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আজই শপথ ফড়নবীশের, ১৭০ বিধায়কের সমর্থন রয়েছে দাবি বিজেপির

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে সরকার গঠনে বড় চমক দিয়েছে বিজেপি। সবচেয়ে বেশি বিজেপি বিধায়ক থাকলেও একনাথ শিন্ডেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছে। অর্থাৎ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ডে। দেবেন্দ্র ফড়নবীশ মন্ত্রিসভায় থাকবে না বলে জানিয়েছেন। এদিকে বিজেপি বিধায়ক গিরিশ মহাজন দাবি করেছেন তাঁদের কাছে ১৭০ জন বিধায়কের সমর্থন রয়েছে। অর্থাৎ সরকার গড়ার মত যথেষ্ট বিধায়ক তঁাদের হতে রয়েছে।

সরকার গড়ছে শিবসেনা-বিজেপি জোট

সরকার গড়ছে শিবসেনা-বিজেপি জোট

অবশেষে যবনিকা পতন। সরকার গঠন করছে শিবসেনা-বিজেপি জোট। আর মুখ্যমন্ত্রী হচ্ছেন শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে। রাজভবন থেকে বেরিয়ে দেবেন্দ্র ফড়ণবীশ শিন্ডেকে পাশে বসিয়ে ঘোষণা করেন শিণ্ডেই হবেন তাঁদের জোট সরকরারে মুখ্যমন্ত্রী। আজই সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ শপথ নেবেন তিনি। শিণ্ডেকে মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দিয়ে এক প্রকার বড় চমক দিয়েছেন ফড়ণবীশ। তিনি নিজে শিণ্ডের মন্ত্রিসভায় থাকবেন না বলে জনিয়েছেন।

হিন্দুত্বের আদর্শের কারণেই সমর্থন

হিন্দুত্বের আদর্শের কারণেই সমর্থন

দেবেন্দ্র ফড়ণবীশ ঘোষণা করেছেন বিজেপি শিন্ডেকে সমর্থন জানিয়েছে হিন্দুত্বের আদর্শের কারণেই। শিবসেনার সঙ্গে বিজেপির জোটই যায়। কংগ্রেস, এনসিপির জোট যায় না। সেটা অনৈতিক জোট ছিল। যার ফল ভোগ করেছেন সাধারণ মানুষ। জনতার রায়কে অগ্রাহ্য করে এই আগাড়ি সরকার তৈরি করেছিলেন উদ্ধব ঠাকরে। সেটা বেশিদিন টেকার কথা ছিল না। শিবসেনায় এই বিদ্রোহের কারণে উদ্ধব ঠাকরেই দায়ী বলে অভিযোগ করেছিলেন দেবেন্দ্র ফড়নবীশ।

সংখ্যা গরিষ্ঠতা বিজেপির

সংখ্যা গরিষ্ঠতা বিজেপির

শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ানোর পর থেকে বিজেপি সমর্থনে সরকার গড় এক প্রকার নিশ্চিত হয়ে গিয়েছিল। বিজেপি বিধায়ক দাবি করেন ১৭০ জন বিধায়ক তাঁদের সমর্থনে রয়েছেন। তার মধ্যে ৫০ জন বিধায়ক শিবসেনার। আর বাকি ১২০ জন বিধায়ক বিজেপির। কাজেই সরকার গঠনে আর কোনও বাধা থাকছে না বলেই জানিয়েছিলেন তিনি। কারণ ২৮৮ সদস্যের বিধানসভা আসনে ১৪৫ বিধায়কের সমর্থন থাকলেই সরকার গঠন করা যায়। কাজেই বিজেপি-শিবসেনার জোট সেই সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে।

বালা সাহেবের হিন্দুত্বের আদর্শকে এগিয়ে নিয়ে যাব, মোদীকে ধন্যবাদ জানিয়ে শপথের আগে বার্তা শিন্ডেরবালা সাহেবের হিন্দুত্বের আদর্শকে এগিয়ে নিয়ে যাব, মোদীকে ধন্যবাদ জানিয়ে শপথের আগে বার্তা শিন্ডের

English summary
Maharashtra political Crisis: BJP claimed they have 170 MLA support to form govrnment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X