• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের ১০০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

  • |
Google Oneindia Bengali News

আয়কর দফতরের হানার পর মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের ১০০০ কোটি টাকার সম্পত্তি এদিন বাজেয়াপ্ত হয়েছে। মহারাষ্ট্র, দিল্লি, গোয়া সহ দেশের একাধিক জায়গায় এদিন তল্লাশি অভিযান চালায় আয়কর দফতর। সেই অভিযানের প্রেক্ষিতে এদিন মহারাষ্ট্রে অজিত পাওয়ারের ১০০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে। উল্লেখ্য, মহারাষ্ট্রের রাজনীতি ইতিমধ্যেই তোলপাড় হতে শুরু করেছে। এদিন সকালে আরিয়ান ইস্যুতে বিরোধী থেকে এনসিবি কর্তৃপক্ষকে কার্যত একহাত নিতে শুরু করেছিলেন নবাব মালিক, ঠিক তখনই মহারাষ্ট্র জুড়ে আয়কর দফতরের তল্লাশি অভিযান শুরু হয়।

মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের ১০০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

আয়কর দফতরের বেনামি দফতর এদিন মহারাষ্ট্র ও গোয়াতে একটি তল্লাশি অভিযান চালায়। এদিকে দেখা যায়, পর পর বিভিন্ন সম্পত্তি তারা এই ইস্যুতে বাজেয়াপ্ত করতে শুরু করেছে। সেই বাজেয়াপ্ত করা সম্পত্তির তলিকায় এদিন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী তথা এনসিপি প্রধান শরদ পাওয়ারের আত্মীয় অজিতের সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে। একদিকে যখন এনসিপি নেতা নবাব মালিক বিজেপির বিরুদ্ধে বিষোদ্গার করছেন ঠিক তখনই এনসিপির প্রধান তথা মহারাষ্ট্রের স্ট্রংম্যান শারদ পাওয়ারের ভাইপো অজিত পাওয়ারের সম্পত্তি বাজেয়াপ্তের ঘটনা উঠে আসে। এর আগে , এদিন মহারাষ্ট্রের রাজনীতি তোলপাড় করে এনসিপি নেতা নবাব মালিক দাবি করেছেন যে, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীশ তাঁর তোলা অভিযোগের প্রেক্ষিতে যেন প্রমাণ করে দেখান যে নবাব মালিকের সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের যোগ রয়েছে। নবাব মালিকের দাবি, 'কারোর সাহস নেই' সেই নবাব মালিকের বিরুদ্ধে এটি প্রমাণ করার, বলে জানিয়েছেন নবাব মালিক। এদিন কার্যত বিস্ফোরক বার্তা দিয়ে মহারাষ্ট্রের রাজনীতির পারদ চড়িয়ে দিয়েছেন শরদ পাওয়ারের দলের এই মন্ত্রী।

এদিকে, অজিত পাওয়ারের একাধিক সম্পত্তি যেগুলি বাজেয়াপ্ত হয়েছে, তারমধ্যে রয়েছ জরান্দেশ্বরের চিনি কল। এছাড়াও রয়েছে মুম্বইতে অজিত পাওয়ারের একাধিক সম্পত্তি। দিল্লিতে অজিত পাওয়ারের একটি ফ্ল্যাট বাজেয়াপ্ত হয়েছে। এছাড়াও গোয়াতে অজিত পাওয়ারের একটি রিসর্ট বাজেয়াপ্ত হয়েছে। এদিন মহারাষ্ট্রের ২৭ টি আলাদা আলাদা জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছে আয়কর দফতর। তখনই এই সম্পত্তির পরিমাণ বাজেয়াপ্ত হয়। এদিকে, এর আগে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ জানিয়েছেন যে দিওয়ালি মিটে গেলেই তিনি মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিকের সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের সম্পর্ক নিয়ে বিস্ফোরক তথ্য তুলে ধরবেন। ফড়নবীশের এই অভিযোগের প্রেক্ষিতেই এদিন পাল্টা সরব হন নবাব মালিক। তার মাঝেই এই আয়কর দফতরের পদক্ষেপ রীতিমতো তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে।

Recommended Video

Positive Story : রাজ্যে নিম্নমুখী করোনা সংক্রমণ, কমলো উদ্বেগ

English summary
Ajit Power's property worth Rs. 1000 crore seized by IT department.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X