মাদ্রাসার শিক্ষা নিয়ে বিস্ফোরক দাবি শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড প্রধানের , চিঠি প্রধানমন্ত্রীকে

  • Posted By:
Subscribe to Oneindia News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে লেখা এক চিঠিতে মাদ্রাসা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড প্রধান ওয়াসিম রিজভির। তাঁর দাবি, মাদ্রাসাগুলিতে তৈরি হয় জঙ্গি। এখান কোনও ডাক্তার বা ইঞ্জিনিয়ার তৈরি করা হয় না।

মাদ্রাসার শিক্ষা নিয়ে বিস্ফোরক দাবি শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড প্রধানের , চিঠি প্রধানমন্ত্রীকে

প্রধানমন্ত্রী মোদীকে লেখা চিঠিতে ওয়াসিম রিজভি প্রশ্ন তুলেছেন,' ক'টি মাদ্রাসা থেকে চিকিৎসক , ইঞ্জিনিয়ার বা আইএএস অফিসার তৈরি হয়? কিন্তু বেশ কিছু মাদ্রাসা থেকে জঙ্গি তৈরি হচ্ছে।' এছাড়াও তাঁর দাবি বেশ কিছু মাদ্রাসা জঙ্গি কার্যকলাপে মদত দিয়ে থাকে। তাঁর আবেদন মাদ্রাসাগুলিকে সিবিএসই বা আইসিএসই-র অন্তর্গত করা হোক। সেখানে ধর্মীয় শিক্ষা থাকুক অপশনাল হিসাবে।

এদিকে, চিঠির বিষয়ে ওয়াসিম রিজভিকে জিজ্ঞাসা করা হলে, তিনি জানান, দেশকে আরও উন্নত করতেই তিনি এই প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন। অন্যদিকে, এআইএমআইএম-র প্রধান আসাদউদ্দিন ওয়েসি জানিয়েছেন , রিজভি একজন সুয়োগ সন্ধানী মানুষ। পাশাপাশি ওয়েসি এদিন, রিজভির দাবির প্রেক্ষিতে তাঁকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, কোন মাদ্রাসাতে এমন হয়, তা বলা হোক। উল্লেখ্য, এর আগে উত্তরাখণ্ডের মাদ্রাসাগুলিতে মোদীর ছবি টাঙানো নিয়ে বিতর্কের পারদ চড়ে। এরপর আবার মাদ্রাসা নিয়ে শিয়া বোর্ড প্রধানের চিঠি ঘিরে উঠছে নয়া বিতর্ক।

English summary
In a letter to Prime Minister Narendra Modi and Uttar Pradesh Chief Minister Yogi Adityanath, the Shia Central Waqf Board on Tuesday claimed that madrasas breed terrorists and efforts should be made to shift them into mainstream education.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.