• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চক্ষু রোগ নিরাময়ে দেশকে নতুন দিশা দেখাচ্ছে এলভি প্রসাদ আই ইনস্টিটিউট, দুস্থদের জন্যও বিশেষ সাহায্য

দূষণ হোক বা বার্ধ্যক্যজনিত সমস্যা, গোটা দেশেই মানুষের চোখের সমস্যা ক্রমেই বেড়ে চলেছে। এদিকে চোখ নিয়ে জ্বালা যন্ত্রণার মাঝেই দেশবাসীকে বিরামহীন ভাবে যে সমস্ত চিকিৎসাকেন্দ্র পরিষেবা দিয়ে চলেছে তাদের কথা বলতে গেলে প্রথমেই আসে হায়দরাবাদের মধুপুরের এলভি প্রসাদ আই ইনস্টিটিউটের নাম। হায়দরাবাদ আই ইনস্টিটিউটের তত্ত্বাবধানেই পরিচালনায় হয় দেশের এই শীর্ষ স্থানীয় চক্ষু রোগ নিরাময় কেন্দ্র। এদিকে এর আগে ১৯৮৭ সালে প্রথম পথ চলা শুরু করে এলভি প্রসাদ আই ইনস্টিটিউট। পরবর্তীতে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়েছে এই প্রথমসারির চক্ষু রোগ নিরাময় কেন্দ্রের নাম।

 চক্ষু রোগ নিরাময়ে দেশকে নতুন দিশা দেখাচ্ছে এলভি প্রসাদ আই ইনস্টিটিউট

অন্যদিকে মূলত সমদর্শিতা, দক্ষতা এবং শ্রেষ্ঠত্ব এই তিন বিষয়ের উপর জোর দিয়েই চিকিৎসা পরিষেবা প্রদানের নিশ্চয়তা দিয়ে থাকে হায়দরাবাদের এই স্বনামধন্য চক্ষু রোগ নিরাময় কেন্দ্র। এমনকী ধনী, গরীবের ভেদাভেদে দূরে রেখেই বরাবরই আধুনিক ও উন্নত পরিষেবা প্রদানের চেষ্টা করে এসেছে এলভি প্রসাদ আই ইনস্টিটিউট। একইসাথে অর্থনৈতিকভাবে দুর্বল শ্রেণির ৫০ শতাংশ রোগী এই প্রতিষ্ঠানে বিনামূল্যেই চিকিৎসা পরিষেবা পেয়ে থাকে বলেও জানা যাচ্ছে।

অন্যদিকে রোগীদের যত্ন, দেখভালের ক্ষেত্রেও এলভি প্রসাদ আই ইনস্টিটিউটের জুড়ি মেলা ভার বলে মনে করছে ওয়াকিবহাল মহল। একইসাথে দৃষ্টিশক্তি বৃদ্ধি এবং পুনর্বাসন পরিষেবাও সরবরাহ করে থাকে এই চক্ষু রোগ নিরাময় কেন্দ্র। এমনকী দেশের প্রান্তিক মানুষদের পরিষেবা দেওয়ার ক্ষেত্রেও বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে বলে জানা যাচ্ছে। এমনকী গ্রামীণ প্রত্যন্ত অঞ্চলেও পরিবেষা পৌঁছে দিতে বদ্ধপরিকর এলভি প্রসাদ আই ইনস্টিটিউট।

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X