• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১ জুন থেকেই বদলে যাবে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম, এক লাফে ১১০০ টাকা ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা

Google Oneindia Bengali News

রান্নার গ্যাসে ভর্তুকি দিয়েও লাভ হল না। জুন মােসর প্রথম দিন থেকে দাম বাড়তে চলেছে রান্নার গ্যাসের। এখনই হাজার টাকার উপরে দাম দিতে হয় এক একটি সিলিন্ডারের জন্য। সেই দাম আরও বেড়ে এগারোশো টাকা হতে চলেছে বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।এমনকী এগারোশো টাকার বেশি হতে পারে দান। এমনই শোনা যাচ্ছে। কাজেই দাম কমা তো দূের কথা আরো দাম বেড়ে গেল।

ফের বাড়বে রান্নার গ্যাসের দাম

ফের বাড়বে রান্নার গ্যাসের দাম

আগামিকাল অর্থাৎ ১ জুন থেকে ফের বাড়তে চলেছে রান্নার গ্যাসের দাম। এমনই শোনা যাচ্ছে। এমনিতেই হাজার টাকার উপরে দাম চলে গিয়েছে রান্নার গ্যাসের সিিলন্ডারের। বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম তো প্রায় ৩ হাজার টাকার কাছাকাছি চলে গিয়েছে। এর পরে আবার দাম বাড়লে সেটা কোথায় যাবে তা নিয়ে শঙ্কিত আম জনতা। আগামিকাল থেকে শুরু হচ্ছে রিজার্ভ ব্যাঙ্কের অর্থ বর্ষ। কাজেই ব্যাঙ্কের নতুন বর্ধিত রেপোেরট আগামিকাল থেকে কার্যকর হবে। সেকারণে আগামিকাল থেকে গাড়ি, বাড়ি সহ একাধিক ক্ষেত্রের সুদের হার বাড়বে।

কত বাড়তে পারে দাম

কত বাড়তে পারে দাম

এমনিতে হাজার টাকার উপরে রয়েছে রান্নার গ্যাসের দাম। সেটা আগামিকাল থেকে বেড়ে এগারোশো টাকা ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কাজেই আম জনতার একেবারে পকেটে টান। রান্নার গ্যাসের দাম বাড়লে মধ্যবিত্তের সংকট সবচেয়ে বেশি। ইতিমধ্যেউ এই নিয়ে বিরোধীরা সরব হতে শুরু করে দিয়েছেন কেন্দ্রের িবরুদ্ধে। আম জনতার সবচেয়ে প্রয়োজনীয় রান্নার গ্যাসের সিলিন্ডার গত ৮ বছরে লাফিয়ে লাফিয়ে দাম বেড়েছে। তাতে নাম মাত্র ভর্তুকি প্রথমে দেয়া হচ্ছিলা। সেই পরিমাণ এক ধাক্কায় অনেকটাই কমিয়ে দেয়া হয়েছে। মাঝে আবার বন্ধই করে দেয়া হয়েছিল ভর্তুকি দেয়া।

মে মাসে ২ বার দাম বেড়েছে

মে মাসে ২ বার দাম বেড়েছে

মার্চ মাসের পর থেকে পর পর ২ বার দাম বেড়েছে রান্নার গ্যাসের। অর্থাৎ শুধু মে মাসেই ২ বার দাম বেড়েছে রান্নার গ্যাসের। ৭ মে ১৪.২ কেজি সিলিন্ডারের দাম এক ধাক্কায় ৫০ টাকা বাড়ানো হয়েছিল। ১৯ মে আবার সাড়ে ৩ টাকা বাড়ানো হয়। ১ মাসে মোট ৫৩.৫ টাকা দাম বাড়ানো হয়েছিল। কলকাতায় এখন রান্নার গ্যাসের ১৪ কেজি সিলিন্ডারে দাম ১০২৯ টাকা। দিল্লিতে দাম দাঁড়িয়েছে ১০০৩ টাকা, মুম্বইতে ১০০২.৫ টাকা, আর চেন্নাইতে ১০৫৮ টাকা। তার পরে আবার দাম বাড়লে কী পরিস্থিতি হবে সেটা আন্দাজ করাই যাচ্ছে।

বাণিজ্যিক সিলিন্ডারর দাম বাড়ছে

বাণিজ্যিক সিলিন্ডারর দাম বাড়ছে

বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের দামও বাড়তে চলেছে। মে মাসে বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডারর দাম বেড়েছিল। ১ মে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১০২ টাকা বাড়ানো হয়েছিল। তাতে দাম বেড়ে হয়েছিল ২৩৫৫.৫ টাকা। এদিকে আবার ৫ কেজি ছোট এলপিজি সিলিন্ডারের দাম বাড়িয়ে ৬৫৫ টাকা করা হয়েছিল মে মাসে। বাণিজ্যিক সিলিন্ডারের দাম বাড়লে রেস্তরাঁর খাবারের খরচ আরো বাড়বে তাতে কোনো সন্দেহ নেই।

Weather Update: বাংলায় মৌসুমী বায়ুর আগমন এই সপ্তাহেই! একনজরে জেলাগুলির আবহাওয়া পূর্বাভাস Weather Update: বাংলায় মৌসুমী বায়ুর আগমন এই সপ্তাহেই! একনজরে জেলাগুলির আবহাওয়া পূর্বাভাস

Recommended Video

দুর্নীতি ইস্যুতে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হলেন দিলীপ ঘোষ

English summary
LPG cylinder price will be incresed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X