• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘূর্ণিঝড়ের আশঙ্কার মধ্যেই আঘাত হানল টর্নেডো, জারি হলুদ সতর্কতা

Google Oneindia Bengali News

একদিকে ঘূর্ণিঝড়ে (cyclone) আশঙ্কা। তারই মধ্যে টর্নেডো (tornedo) আঘাত হানল প্রতিবেশী রাজ্যে। এদিন অসমের (assam) বরপেটায় কম তীব্রতার একটি টর্নেডো আঘাত হানে। যা অনেকেই প্রত্যক্ষ করেছেন। তাঁদের মধ্যে একজন নিজের স্মার্টফোনে তা তুলেছেন। তবে এই টর্নেডোর জেরে সম্পত্তির ক্ষতির কোনও খবর নেই।

কম তীব্রতার টর্নেডো

সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকার গুয়াহাটির আঞ্চলিক আবহাওয়া কেন্দ্রের ডেপুটি ডিরেক্টর সঞ্জয় ও'নীল শ জানিয়েছেন, শনিবার অসমের বরপেটার চেঙ্গায় একটি কম তীব্রতার টর্নেডো আঘাত হানে। এর আগে পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় টর্নেডো আঘাত হানতে দেখা গিয়েছে।

অসম-সহ উত্তর-পূর্বের আবহওয়া

অসম-সহ উত্তর-পূর্বের আবহওয়া

গত কয়েকদিন ধরে টানা অসম-সহ উত্তর-পূর্বের রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টিপাত হলেও, তা এখনও এলাকার প্রাক বর্ষার গড় বৃষ্টিপাতের থেকে কম বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী কয়েকদিন অসম-সহ উত্তর পূর্বের রাজ্যগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। এর মধ্যে অসম ও মেঘালয়ে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ১২-১৪ মে-র মধ্যে উত্তর-পূর্বের রাজ্যগুলির বিস্তীর্ণ এলাকায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

বাংলাদেশের ওপরে ঘূর্ণাবর্ত

বাংলাদেশের ওপরে ঘূর্ণাবর্ত

আবহাওয়া দফতর জানিয়েছে উত্তর-পূর্ব বাংলাদেশ এবং সন্নিহিত এলাকায় একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আবহাওয়া বিশেষজ্ঞরা এর ওপরেও নজর রাখছেন।

নিম্নচাপের অবস্থান

নিম্নচাপের অবস্থান

এদিন বিকেলে আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং সন্নিহিত আন্দামান সাগরে সক্রিয় নিম্নচাপ এলাকা রয়েছে। যা উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে এদিন বেলা ১১৩০ নাগাদ নিম্নচাপে পরিণত হয়েছে। সেই সময় এর অবস্থান ছিল কার নিকোবরের ১৭০ কিমি পশ্চিমে, পোর্ট ব্লেয়ারের ৩০০ কিমি দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম থেকে ১২৭০ কিমি দক্ষিণ-পূর্বে এবং ওড়িশার পুরী থেকে ১৩০০ কিমি দক্ষিণ-দক্ষিণ পূর্বে। যা ক্রমেই উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে এবং ৮ মে নাগাদ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এরপর ১০ মে নাগাদ উত্তর অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা উপকূলের কাছে অবস্থান করবে। এরপর সম্ভবত তা রিকার্ভ হয়ে উত্তর-উত্তর-পূর্বে ওড়িশার দিকে যাবে।

বাংলা-সহ কয়েকটি রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস! 'অশনি'র সংকেতে উপকূল এলাকায় জারি সতর্কতাবাংলা-সহ কয়েকটি রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস! 'অশনি'র সংকেতে উপকূল এলাকায় জারি সতর্কতা

English summary
Low intensity tornedo hits assam's Barpeta among cyclone scare
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X