• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সোনিয়ার সঙ্গে দেখা করার পরেই মুখে হাসি লালু-নীতীশের! মহাজোট নিয়ে কবে আলোচনা, জানালেন কং সভানেত্রী

  • |
Google Oneindia Bengali News

হরিয়ানা থেকে দিল্লি ফিরে গিয়ে এদিন সন্ধেয় কংগ্রেসের অন্তবর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন জেডিইউ নেতা নীতীশ কুমার এবং আরজেডি নেতা লালুপ্রসাদ যাদব। বৈঠক থেকে হাসিমুখেই বেরিয়ে আসতে দেখা যায় লালু-নীতীশকে। সোনিয়া গান্ধী তাদেরকে বলেছিলেন , কংগ্রেসে নতুন সভাপতি নির্বাচন সম্পন্ন হওয়ার পরেই আরেকটি বৈঠক করা হবে বলে জানিয়েছেন।

বিরোধী শিবিরের একত্রিত হওয়া জরুরি

বিরোধী শিবিরের একত্রিত হওয়া জরুরি

বিহারের মুখ্যমন্ত্রী বলেছেন, বিরোধী শিবিরের জন্যই একত্রিত হওয়াটা জরুরি। তিনি এছাড়াও দেশের উন্নতির জন্য কাজ করাকে বিশেষাধিকার বলে বর্ণনা করেছেন নীতীশ কুমার। সোনিয়ার সঙ্গে বৈঠকের পরে তিনি দেখেছেন, ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নের কাজ করতে না পারলে ক্ষতির প্রভূত সম্ভাবনা।

সব বিরোধীকে একসঙ্গে করতে হবে

নীতীশ কুমারের পরে লালু যাদব বলেন, ২০২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপিকে হারাতে সব বিরোধীদের একসঙ্গে হতে হবে। তিনি আরও বলেছেন, দেশকে বাঁচাতে গেরুয়া শিবিরকে অপসারণ করতে হবে। তার জন্য বিজেপিকে পরাজিত করতে বিরোধীরা যেভাবে একসঙ্গে হয়েছিল, সেই ঘটনাকে কুর্নিশ জানান মুখ্যমন্ত্রী। কংগ্রেস নতুন সভাপতি পাওয়ার ১০-১২ দিন আবার দেখা করতে বলা হয়েছে।

পাঁচবছরের বেশি সময়ে তিনজনের প্রথম বৈঠক

পাঁচবছরের বেশি সময়ে তিনজনের প্রথম বৈঠক

প্রসঙ্গত উল্লেখ করা প্রয়োজন পাঁচ বছরের বেশি সময়ের মধ্যে সোনিয়া-লালু-নীতীশের এটি বড় বৈঠক। সেখানেই তিনি বলেন বিজেপিকে সরাতে হবে এবং দেশকে বাঁচাতে হবে। এই কাজ করতে গেলে বিজেপিকে যেভাবে তারা সরিয়েছেন, সেইভাবে সবাইকে একত্রিত হওয়ার ডাক দিয়েছেন তিনি।

লালু যাদব বক্তব্য

তিনি বলেছেন, যেভাবে বিজেপিকে সরানো হয়েছে. ঠিক উল্টোমুখে ফের একবার একত্রিত করার ডাক দেন লালু যাদব। পাশাপাশি তিনি বলেছেন কংগ্রেসের অন্তবর্তীকালীন সভাপতি জানিয়েছেন, দল নতুন সভাপতি পাওয়ার ১০-১২ দিন পরে আবার দেখা করতে বলেছেন। সেই সময় নতুন সভাপতির সঙ্গে দেখা করে এব্যাপারে তিনি সিদ্ধান্ত নেবেন।
প্রসঙ্গত কংগ্রেসের সভাপতির পদে নির্বাচন হওয়ার কথা ১৭ অক্টোবর।

পরবর্তী মুখ্যমন্ত্রীর প্রশ্নে বিদ্রোহ রাজস্থান কংগ্রেসে! পদত্যাগের হুঁশিয়ারি বিধায়কদের বড় অংশেরপরবর্তী মুখ্যমন্ত্রীর প্রশ্নে বিদ্রোহ রাজস্থান কংগ্রেসে! পদত্যাগের হুঁশিয়ারি বিধায়কদের বড় অংশের

English summary
Lalu Yadav and Nitish Kumar smiles after meeting sith Congress President Sonia Gandhi,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X