• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'একই ঘটনা অন্য জায়গায় ঘটলেও সমান গুরুত্ব দেওয়া উচিত', লখিমপুর নিয়ে বক্তব্য নির্মলার

Google Oneindia Bengali News

এবার লখিমপুর নিয়ে মুখ খুললেন নির্মলা সীতারমন। উত্তরপ্রদেশের লখিমপুরে গাড়ির চাকায় পিষে কৃষক মৃত্যু নিয়ে কার্যত তোলপাড় দেশ। দিল্লিতে এদিনও ঘটনার প্রতিবাদে বিক্ষোভে সামিল হন অনেকেই। এদিকে, ঘটনা নিয়ে সুপ্রিম কোর্টে মামলা উঠতেই ৪৮ ঘণ্টার কিছু বেশি সময়ে গ্রেফতার হন ঘটনার অন্যতম অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী আজয় মিশ্রর ছেলে আশিস। তবে এই ঘটনার রেশ ছড়িয়ে পড়েছে দিকে দিকে। এদিন হার্ভাড কেনেডি স্কুলে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারমনের সামনে আসে এই লখিমপুর বিষয়ে প্রশ্ন।

একই ঘটনা অন্য জায়গায় ঘটলেও সমান গুরুত্ব দেওয়া উচিত, লখিমপুর নিয়ে বক্তব্য নির্মলার

উত্তর প্রদেশ নেপাল সীমান্তের গ্রাম লখিমপুর। সেখানে দুই মন্ত্রীদের ( কেন্দ্রীয় ও রাজ্যস্তরের) সফরকালে ৪ কৃষক সহ ৮ জনের মৃত্যুর ঘটনা নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়ে যায়। এই পরিস্থিতিতে দুই মন্ত্রীর পদত্যাগের দাবি ওঠে। ঘটনাস্থলে পৌঁছে যান কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। পরবর্তী পর্যায়ে, কংগ্রেসের তরফে সেখানে মৃতদের পরিবারকে আলাদা করে ক্ষতিপূরণ দেওয়া হয়। এদিকে, তার আগেই যোগী সরকারের তরফেও মৃত ও আহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণের অঙ্ক ঘোষিত হয়। এদিকে, এই অবস্থা নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারমনকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, এই একই ধরনের ঘটনা যখন অন্য জায়গায় ঘটে যায়, তখন সেখানেও সমান গুরুত্ব দেওয়া উচিত। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, মানাবাধিকার নিয়ে একপাক্ষিক যে বক্তব্য উঠে আসছে, তা ঠিক নয়। এতে রাজনীতি মেশানো আছে। এদিকে, এই ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্য প্রতিরক্ষামূলক কি না, তা নিয়ে প্রশ্ন করা হয়। সেবিষয়ে উত্তর দিতে গিয়ে নির্মলা সীতারমন বলেন, যে ঘটনা ঘটে গিয়েছে, তা সত্যিই ন্যাক্করজনক। তাকে সর্বদাই সমালোচনা করা উচিত। আমরা সকলেই কাই বলছি। সমানভাবে এমন ঘটনা অন্য কোথাও হলেও এইভাবেই সমালোচনা করা উচিত।

তিনি বলেন, ভারতের বিভিন্ন প্রান্ত জুড়ে একই ধরনের ঘটনা ঘটে যাচ্ছে। আমি আপনাদের ও বাকিদের এমনকি ডক্টর অমর্ত্য সেনকেও বলব যত বারই এই ধরনের ঘটনা ঘটবে, ততবারই যেন এই নিয়ে মুখ খোলা হয়। শুধুমাত্র বিজেপি একটি রাজ্যে ক্ষমতায় রয়েছে বলে সেই ঘটনা নিয়েই সরব হতে হবে, আর বাকি রাজ্যে যেখানে বিজেপি নেই সেখানেও এমন সমস্যা হবে, আর তা নিয়ে কেউ সরব হবে না , তা উচিত নয়। নির্মলা সীতারমন বলেন , ঘটনা পরম্পরা নিয়ে যে পদক্ষেপ নেওয়া উচিত সেই মতোই তদন্ত যাতে হয়, তার বার্তা দেন নির্মলা সীতারমন।

English summary
Nirmala Sitharamn says Similar Incidents Happening Around India Which Should Be Given Equal Attention on Lakhimpur issue .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X