• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখের পরিস্থিতি খুবই গুরুগম্ভীর! মস্কোয় চিন-ভারত হাইভোল্টোজ বৈঠকের আগে কোন বার্তা বিদেশমন্ত্রীর

  • |

লাদাখের পরিস্থিতি ক্রমাগত খারাপ হতে শুরু করেছে। এদিন চিনের তরফে দাবি করা হয়েছে যে , মধ্যরাতের পরই লাদাখের প্যানগং লেক সীমান্ত ধরে 'ওয়ার্নিং ফায়ার'করে ভারতীয় সেনা। এদিকে, লাদাখ পরিস্থিতি নিয়ে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বক্তব্য রেখেছেন এক সাম্প্রতিক সাক্ষাৎকারে।

 লাদাখের পরিস্থিতি নিয়ে জয়শঙ্কর

লাদাখের পরিস্থিতি নিয়ে জয়শঙ্কর

বিদেশমন্ত্রী ডক্টর এস জয়শঙ্করের সঙ্গে চিনের বিদেশমন্ত্রী ওয়াং ইর সাক্ষাৎ হওয়ার কথা মস্কোয় এসসিও বৈঠকে। তার আগে ,ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর জানান, লাদাখের পরিস্থিতি অত্যন্ত গুরুগম্ভীর। দুই দেশের রাজনৈতস্তরের অত্যন্ত গভীরভাবে আলোচনা এই প্রসঙ্গে দরকার বলে তিনি মত প্রকাশ করেছেন।

দুই দেশের সম্পর্ক ও জয়শঙ্কর

দুই দেশের সম্পর্ক ও জয়শঙ্কর

এদিন মস্কোর বৈঠকের আগে সাক্ষাৎকারে জয়শঙ্কর জানিয়েছেন, দেশের সীমান্তে কী ঘটছে, তার আবশ্যিক প্রভাব দুই দেশের পারস্পরিক সম্পর্কে পড়ছে। আর তা যে পড়তে বাধ্য , সেবিষয়টিকে স্পষ্ট করেছেন জয়শঙ্কর।

 চিনকে কী বলতে চলেছেন জয়শঙ্কর?

চিনকে কী বলতে চলেছেন জয়শঙ্কর?

এক সংবাদমাধ্যমের তরফে জয়শঙ্করকে সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়, চিনের সঙ্গে আসন্ন বৈঠকে তিনি চিনের বিদেশমন্ত্রীকে কী বলতে চলেছেন? যার উত্তরে জয়শঙ্কর জানান, তিনি কী বলবেন চিনকে ,তা তিনি সাক্ষাৎকারে বলে দেবেন না। তবে দ্বিপাক্ষিক আলোচনায় সীমান্তে শান্তির ডাক যে প্রয়োজন তা জানান জয়শঙ্কর। এর জেরে দুই দেশের সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়টি নির্ভর করে বলে দাবি করেন জয়শঙ্কর।

ইরানে আজ নামছেন জয়শঙ্কর

ইরানে আজ নামছেন জয়শঙ্কর

রাশিয়ার মস্কোয় আয়োজিত এসসিও বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে ভারতের বিদেশমন্ত্রী জয়শঙ্করের। সেখানে এশিয়ার বিভিন্ন দেশের বিদেশমন্ত্রীরা হাজির থাকবেন। থাকবেন চিনের বিদেশমন্ত্রীও। তবে সেই জন্য ৪ দিনের রাশিয়া সফরে উড়ে যাওয়ার আগে আচমকাই ইরানে অবতরণ করতে চলেছেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর। সেখানে ইরানের বিদেশমন্ত্রীর সঙ্গে তাংর গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে বলে খবর।

English summary
Ladakh situation very serious says minister Jaishankar who may meet Chinese counterpart in Russia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X