• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অরেঞ্জ ও গ্রিন জোনে আদেও খুলছে কি মদের দোকান? বিশদে জেনে নিন

  • |

গতকালই দেশের প্রায় ১৩০ টি জেলাকে করোন ভাইরাস প্রাদুর্ভাবের জন্য রেড জোন হিসাবে ঘোষণা করেছে কেন্দ্র। গ্রিন জোনের তালিকায় রয়েছে ৩৫৩টি জেলা। পাশাপাশি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল গুলির ২৮৪টি জেলাকে অরেঞ্জ জোনের আওতাভুক্ত করা হয়েছে।

মদের দোকান খোলা নিয়ে চলছিল চাপানউতোর

মদের দোকান খোলা নিয়ে চলছিল চাপানউতোর

কিন্তু তার পর থেকে কোন কোনও ক্ষেত্র গুলি এই তিন ধরমের জেলায় খোলা হবে তা নিয়ে তৈরি হচ্ছিল বড়সড় ধোঁয়াশা। কোন ধরণের যানবানই বা চলতে পারবে। দোকানপাট আদেও খোলা যাবে কি না, মদের দোকান খুলবে কিনা তা নিয়ে চলছিল চাপানৌতর। এদিন সেটাই স্পষ্ট করা হল সরকারি ভাবে।

অরেঞ্জ এবং গ্রিন জোনের খুলছে মদের দোকান

অরেঞ্জ এবং গ্রিন জোনের খুলছে মদের দোকান

এবার স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে প্রতিটা জোনেই মদের দোকান খোলা নিয়ে স্পষ্ট অবস্থান জানিয়ে দিয়েছে। সরকারি সূত্রে খবর, অরেঞ্জ এবং গ্রিন জোন উভয় জায়গাতেই মদের দোকানগুলি চালু হওয়ার অনুমতি দেওয়া হতে চলেছে। কিন্তু সোশ্যাল ডিট্যান্সিং না মানলে থাকছে কড়া শাস্তি।

চালু থাকছে কী অললাইন কেনাকাটা?

চালু থাকছে কী অললাইন কেনাকাটা?

পাশাপাশি রেড জোনে জোনের মার্কেট কমপ্লেক্স গুলিতে খোলা যাবে না মদের দোকান। বসতি এলাকা থেকে দূরে বা বাজারের বাইরে যে সমস্ত মদের দোকান গুলি রয়েছে সেগুলিই শুধুমাত্র খোলা যাবে বলে জানানো হয়েছে। একিসাথে সোস্যাল ডিট্যান্সিংয়ের ক্ষেত্রে থাকছে কড়াকড়ি। একইসাথে অপরিহার্য জিনিসগুলির জন্য অনলাইন কেনাকাটা জারি থাকবে রেড জোন গুলিতে। অন্যদিকে অরেঞ্জ ও গ্রিন জোন গুলিতে প্রয়োজনীয় এবং অপ্রয়োজনীয় উভয় ধরণের পণ্যের জন্য চালু থাকবে অনলাইন পরিষেবা।

English summary
Find out which services will be available in Orange and Green Zone
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X