• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

JEE Main 2020: আইনি লড়াইয়ের মাঝেই আজ পরীক্ষার্থীদের ঘিরে দেশজুড়ে কী পরিস্থিতি

  • |

শুরু হয়ে গেল ২০২০ সালের জয়েন্ট মেইনস পরীক্ষা । ১ সেপ্টেম্বর থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই পরীক্ষা। মোট ১৬ লাখ পরীক্ষার্থী এদিন এই পরীক্ষায় বসেছেন। গোটা দেশে করোনা সংক্রান্ত একাধিক স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণ চলছে। এদিকে পরীক্ষা ঘিরে আইনি লড়াইও শুরু হয়ে গিয়েছে।

 বম্বে হাইকোর্টে মামলা

বম্বে হাইকোর্টে মামলা

কোভিডের জন্য জয়েন্ট পিছোনোর দাবি তুলে মহারাষ্ট্রের ভান্ডারার একজন বাসিন্দা একটি সুয়ো মোটো দায়ের করেছেন বম্বে হাইকোর্টে। তার জেরে এদিন বম্বে হাইকোর্টের নাগপুর বেঞ্চ জয়েন্ট সম্পর্কিত একটি মামলা শুনবে।

রেলের তরফে সুবিধা

রেলের তরফে সুবিধা

রেলের তরফে জানানো হয়েছে, বিশেষ যে ট্রেনগুলি চলছে, তাতে জয়েন্ট পরীক্ষার্থীরা চড়তে পারবেন। তবে তার জন্য জয়েন্টের অ্যাডমিট কার্ড দেখাতে হবে পড়ুয়াদের। এবিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রক অনুমতি দিয়েছে বলে জানিয়েছে রেল।

বাংলায় জয়েন্ট পরীক্ষা

বাংলায় জয়েন্ট পরীক্ষা

পশ্চিমবঙ্গে জয়েন্ট পরীক্ষার্থীরা সকাল থেকেই বিভিন্ন সেন্টারে ভিড় করছেন। টিসিএস কলকাতার গীতবিতানে এদিন সকাল থেকেই পরীক্ষার্থীদের দেখা গিয়েছে। নির্দিষ্ট বিধি মেনে করোনার আবহে চলছে পরীক্ষা।

 কী কী নিয়ম রয়েছে পরীক্ষার্থীদের জন্য?

কী কী নিয়ম রয়েছে পরীক্ষার্থীদের জন্য?

পরীক্ষার্থীদের জন্য নির্দেশিকা জারি করে বলা হয়েছে নির্দিষ্ট বিধি মেনে পরীক্ষা বসতে হবে। কোনও রকম ধাতব পদার্থ পরীক্ষার হলে নিয়ে যাওয়া যাবে না। কোনও রকম গয়না যেন পরীক্ষার্থীদের গায়ে না থাকে। ঘড়ি, হ্যান্ড ব্যাগ নিয়ে যাওয়া যাবে না। মাথা টুপি অথবা ওড়না দিয়ে ঢাকা যাবে না। সবরকম ইলেকট্রিক গ্যাজেট পরীক্ষার হলে নিষিদ্ধ।

 সুপ্রিম কোর্ট ও ৬ রাজ্য

সুপ্রিম কোর্ট ও ৬ রাজ্য

করোনা পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া সম্ভব নয় জানিয়ে পশ্চিমবঙ্গ সহ ৬ রাজ্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছে। পরিক্ষা পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে সমর্থন জানিয়েছেন ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, মহারাষ্ট্রও। নিট, জিইই পরীক্ষা পিছোনোর দাবিতে আন্দোলনের ডাক দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী।

English summary
JEE Mains 2020, beginning today and will continue till September 6
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X