• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রপতি নির্বাচনের মুখে অগ্নিপথ চাপ বাড়াচ্ছা বিজেপির, পুনর্বিবেচনার আর্জি নীতীশের

Google Oneindia Bengali News

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে এবার শরিকদের প্রশ্নের মুখে বিজেপি। বিহারে সবচেয়ে বেশি বিক্ষোভের আগুন ছড়িয়েছে। অগ্নিপথ প্রকল্পের আগুনে পুড়েছে বিহার, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ সহ একাধিক রাজ্য। তারমধ্যেই রাষ্ট্রপতি নির্বাচন। এই পরিস্থিতিতে অগ্নিপথ প্রকল্প ঘোষণা করা কতটা উচিত হয়েছে তা নিয়ে প্রশ্ন উঠেছে। বিহারের বিজেপির শরিক দল জেডিইউ বিজেপিকে অগ্নিপথ সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি জানিয়েছে।

পুনর্বিবেচনার আর্জি নীতীশের

বিহারে অগ্নিপথ আন্দোলনের প্রভাব সবচেয়ে বেশি পড়েছে বিহারে। অগ্নিপথ প্রকল্প ঘোষণার পর থেকেই উত্তেজনা ছড়িয়েছিল। বিহারের উপমুখ্যমন্ত্রীর বাড়িতেও হামলা চালিয়েছেন বিক্ষোভকারীরা। বিহারের একাধিক স্টেশনে ভাঙচুর চালিেয়ছেন বিক্ষোভকারীরা। একাধিক ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। গত তিনদিন ধরে তুলকালাম কাণ্ড চলছে বিহারে। গত তিন দিন ধরে বিহারে অসংখ্য ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। স্টেশনে ভাঙচুর চালানো হয়েছে। প্রায় ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে। ২৪টির মত এফআইআর দায়ের করা হয়েছে একাধিক জায়গায়।

পুনর্বিবেচনার আর্জি নীতীশের

শুধু ট্রেন এবং স্টেশন ভাঙচুর নয় একাধিক জায়গায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন বিক্ষোভকারীরা। একেবারে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়ছে বিহারে। বিজেপি কার্যালয়েও আগুন ধরানো হয়েছে একাধিক জায়গায়। এমনকী বিজেপি নেতাদের বাড়িও ভাঙচুর হয়েছে। এই পরিস্থিতিতে সামনেই আবার রাষ্ট্রপতি নির্বাচন। তাতে বিরূপ প্রভাব পড়তে পারে বলে মনে করছে শরিদ দল জেডিইউ। সেকারণে মোদী সরকারকে জেডিইউ-র পক্ষ েথকে পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছে। অগ্নিপথ প্রকল্প পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছে।

কাজেই অগ্নিপথ প্রকল্প নিয়ে শরিদেরও প্রশ্নের মুখে পড়েছে মোদী সরকার। যদিও বিজেপির পক্ষ থেকে বারবার দাবি করা হয়েছে বিরোধীরা অশান্তিতে ইন্ধন দিচ্ছে। এদিকে আবার অগ্নিপথ নিয়ে জেডিইউ-র এই বার্তা নতুন জল্পনা তৈরি করেছে। তাহলে কি নীতীশের সঙ্গে বিজেপির দূরত্ব তৈরি হয়েছে। যদিও বিহারে বিধানসভা নির্বাচনে নীতীশের দল তেমন ভাল ফল করেনি। বিজেপির সমর্থনের জোরেই সরকার গড়েছেন নীতীশ কুমার। কাজেই তাঁকে মুখ্যমন্ত্রী পদে থাকতে হলে বিজেপিকে তুষ্ট করেই চলতে হবে। কিন্তু অগ্নিপথ আন্দোলন বিহাের যে পথে এগিয়েছে তাতে রাজ্যে বিজেপির ভাবমূর্তি যে খুব একটা ভাল নেই তা স্পষ্ট হয়ে গিয়েছে। েসই সুযোগেই নীতীশ কুমার ফের ভোট ব্যাঙ্ক বাড়িয়ে নিতে চাইছেন। যুব প্রজন্মকে কাছে টানতেই কি বিজেপিকে পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছে জেডিইউ-র পক্ষ থেকে। এই নিয়ে নতুন জল্পনা তৈরি হয়েছে।

জেডিইউ-র সর্বভারতীয় সভাপতি রাজীব রঞ্জন সিং বিহারে অগ্নিপথ আন্দোলনের একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। সেই সব ভিডিও শেয়ার করে তিনি টুইটারে লিখেছেন এর থেকেই স্পষ্ট যে অগ্নিপথ প্রকল্পটি কেন্দ্রের পুনর্বিবেচনা করা উচিত। কারণ এই নিয়ে আম জনতা রাস্তায় নেমেছে।

English summary
JDU ask BJP to rethink Agnipath Scheme becaue it may effect Presidencial election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X