• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জয়ললিতা ঘনিষ্ট শশীকলার ২০০০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত আয়কর বিভাগের, তুমুল শোরগোল তামিল রাজনীতিতে

  • |

তামিলনাড়ুর প্রাক্তণ মুখ্যমন্ত্রী জয়ললিতা ঘনিষ্ট এআইডিএমকে-র অন্যতম প্রধান মুখ শশীকলার বাড়িতে বুধবার হানা দিল আয়কর বিভাগ। বেনামি নিষিদ্ধকরণ আইন বলেই বাজেয়াপ্ত করা হল শশীকলা নটরাজনের ২০০০ কোটি টাকার সম্পত্তি। এছাড়াও তাঁর মালিকানাধীনে থাকা আরও দুটি অবৈধ সম্পত্তিও বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা যাচ্ছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৩ হাজার কোটি টাকার কাছাকাছি। আর এই ঘটনাতেই কার্যত উত্তাল হয়েছে রাজ্য-রাজনীতি।

জয়ললিতা ঘনিষ্ট শশীকলার ২০০০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত আয়কর বিভাগের, তুমুল শোরগোল তামিল রাজনীতিতে

সিরুথাভুর এবং কোডানাদুতে থাকা এই সম্পত্তিগুলি মূলত জয়ার অন্যতম প্রধান সহযোগী শশীকলা, ইলাভারসি এবং সুধাকরণের নামে ছিল বলে জানা যাচ্ছে। বর্তমানে আয়কর বিভাগেক বেনামি নিষিদ্ধকরণ শাখা ওই জায়গাগুলি বাইরে বাজেয়াপ্তর বিষয়ে আইনি নোটিশও ঝুলিয়েছে বলে জানা যাচ্ছে। বুধবার আয়কর বিভাগের তরফে এই প্রসঙ্গে একটি বিবৃতিও জারি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

এদিকে ইতিমধ্যেই আর্থিক দুর্নীতির অভিযোগে চার বছরের কারাদণ্ড ভোগ করছেন শশীকলা। জেলে যেতে হয়, তাঁর ভাইপো টিটিভি দিনাকরণকেও। একইসাথে এই মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন শশীকলার দুই আত্মী. ইলাভরাসি এবং সুধাকরণও। এদিকে তামিল রাজনীতিতে জয়ললিতা এখন অতীত। তাঁর মৃত্যুর পর কেটে গেছে প্রায় চার বছরেরও বেশি সময়। কিন্তু তার মৃত্যুর পর তাঁর অন্যতম তিন সহযোগী ও পনিরসেলভম, এ কে পালানিস্বামী এবং শশীকলা নটরাজনের গোষ্ঠীর মধ্যে দলের ক্ষমতা কায়েম নিয়ে শুরু হয় অন্তর্দ্বন্দ্ব। এরপর ঠিক যে মূহূর্তে প্রায় সমস্ত ক্ষমতাই একাহাতে কুক্ষিগত করে ফেলেছেন শশীকলা ঠিক তখনই জেলে যেতে হয় তাকে। প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে জয়ললুতার আসনে বসতে চলেছেন তামিলনাড়ুর বর্তমান মুখ্যমন্ত্রী এ কে পালানিস্বামী। বুধবারই তা কার্যত ঠিক হয়ে যায়।

কলকাতাঃ পায়ে পায়ে উড়িয়ে ধুলো ৮ তারিখ নবান্ন চলো, ভিডিও বার্তা যুবমোর্চার কেন্দ্রীয় সভাপতির

হাথরাসের ঘটনার প্রতিবাদ! রাজপথে মশাল মিছিল তৃণমূল মহিলা কংগ্রেসের

English summary
Jayalalithaa's close confidante Shashikala's Rs 2,000 crore property confiscated by Income Tax department
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X