হিমাচলের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ পাঠ জয়রাম ঠাকুরের, মঞ্চে লালকৃষ্ণ আদবানি থেকে মোদী-অমিত শাহ

  • Posted By:
Subscribe to Oneindia News

বুধবার হিমাচলপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন বিজেপি নেতা জয়রাম ঠাকুর। সিমলায় আয়োজিত এক অনুষ্ঠানে এই শপথগ্রহণ পর্ব চলে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও বিজেপি প্রেসিডেন্ট অমিত শাহ। এছাড়াও উপস্থিত ছিলেন প্রাক্তন উপপ্রধানমন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানি।

হিমাচলের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ পাঠ জয়রাম ঠাকুরের, মঞ্চে লালকৃষ্ণ আদবানি থেকে মোদী-অমিত শাহ

[আরও পড়ুন:গুজরাতে ষষ্ঠ বিজেপি সরকারের শপথগ্রহণ অনুষ্ঠান, গেরুয়া মঞ্চে চাঁদের হাট]

১১জন মন্ত্রী সম্বলিত হিমাচল মন্ত্রীসভার বাকি মন্ত্রীরাও আজ শপথগ্রহণ করেন। এর আগে গত ১৮ ডিসেম্বর গুজরাত ও হিমাচলপ্রদেশের বিধানসভার নির্বাচনী ফলাফল ঘোষণা হতেই দুই রাজ্য় জুড়েই ওঠে গেরুয়া ঝড়। মোদীর গড় গুজরাত আরও একবার দখলে রাখে বিজেপি, অন্যদিকে কংগ্রেসের থেকে হিমাচলপ্রদেশ ছিনিয়ে নেয় অমিত শাহর নেতৃত্বাধীন এই দল। তবে হিমাচলপ্রদেশের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী প্রেমকুমার ধুমাল নির্বাচনে হেরে যাওয়ায় বিজেপি কর্মীরা তাঁকে মুখ্যমন্ত্রী পদে বসানোর প্রতিবাদ জানান। তারপরই পার্টির হাইকমান্ড জয়রাম ঠাকুরকে বেছে নেয় এই পদের জন্য।

বুধবারের এই শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও বেশ কিছু কেন্দ্রীয়মন্ত্রীরা হাজির ছিলেন। মঞ্চে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী য়োগা আদিত্যনাথ। অনুষ্ঠান ঘিরে বিশাল জন সমাগম হয় সিমলায়।

English summary
Bharatiya Janata Party (BJP) leader Jai Ram Thakur on Wednesday took oath as the chief minister of Himachal Pradesh on Wednesday. The swearing-in ceremony of the five-time BJP MLA from Seraj constituency took place at the historic Ridge Maidan in Shimla in the presence of Prime Minister Narendra Modi and Home Minister Rajnath Singh.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.