শনিবার কাশ্মীরে প্রথম হামলা তাদেরই, বিবৃতিতে দাবি আইএসআইএস-এর

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

কাশ্মীরে তাদের উপস্থিতি জাহির করল ইসলামিক স্টেট। আইএসআইএস-এর সংবাদ সংস্থা আমাক জানিয়েছে, উপত্যকায় ১৮ নভেম্বর পুলিশ হত্যার জন্য তারাই দায়ী। শ্রীনগরে অপর ঘটনায় একজন আহত হয়েছে তাদের দ্বারাই।

শনিবার কাশ্মীরে প্রথম হামলা তাদেরই, বিবৃতিতে দাবি আইএসআইএস-এর

দীর্ঘদিন ধরেই কাশ্মীরে তাদের উপস্থিতির কথা দাবি করে আসছে আইএসআইএস। যখন আইএসআইএস তৈরি হয়েছিল এবং আবু বকর অল-বাগদাদিকে প্রধান হিসেবে ঘোষণা করা হয়েছিল, তিনি গ্লোবাল ইসলামিক কাউন্সিলের কথা বলেছিলেন। যার অংশ ছিল কাশ্মীর এবং গুজরাত।

তবে শনিবার আইএস-এর এই উপস্থিতি জাহির করা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন গোয়েন্দা আধিকারিকরা। তবে আইএস-এর এই দাবি খতিয়ে দেখা হচ্ছে। এই দাবি শুধুমাত্র প্রচারের জন্য, নাকি, জাকির মুসা গোষ্ঠী হামলা চালিয়েছে, তাও খতিয়ে দেখা হচ্ছে। হিজবুল মুজাহিদিন ছেড়ে মুসা নিজের জঙ্গি সংগঠন তৈরির কথা জানিয়েছিল।

সম্প্রতি কাশ্মীর উপত্যকা জুড়েই বিভিন্ন ভাবে আইএসআইএস-এর হয়ে প্রচার চালানো হচ্ছে। তাদের পতাকাও বেশ কয়েকবার টানাতে দেখা গিয়েছে। এমন কী পশ্চিমবঙ্গের আইএসআইএস মডিউল ডাল লেক এলাকায় ছুরি নিয়ে হামলা চালায় বলেও অভিযোগ।

এদিকে কাশ্মীর উপত্যকার শনিবার নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জঙ্গি নেতা লকভির এক আত্মীয়েরও মৃত্যু হয়েছে।

English summary
The Islamic State has claimed its first attack in Jammu and Kashmir. Amaq news agency, the propaganda wing of the ISIS said that it was responsible for the killing of a police man in the Valley and with the wounding of another in Srinagar city.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.