• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মানবিকতার শিক্ষা দিল ভারত, সিকিমে ৩ চিনা নাগরিক উদ্ধার, অক্সিজেন-খাবার দিয়ে প্রাণ বাঁচাল সেনা

চিনকে মানবিকতার শিক্ষা দিল ভারত। লাদাখে লালফৌজের আগ্রাসনের পরেও চিনা নাগরিকদের প্রাণ বাঁচিয়ে ভারতীয় সেনা বুঝিয়ে দিল ভারত কতটা মানব ধর্মে বিশ্বাসী। উত্তর সিকিমে ১৭,৫০০ ফুট উচ্চতায় পথ হারিয়ে ফেলা ৩ চিনা নাগরিককে উদ্ধার করে ভারতীয় জওয়ানরা। তাঁদের অক্সিজেন, খাবার এবং গরম কাপড় দিয়ে প্রাণে বাঁচাল সেনা।

 চিনা নাগরিকদের সহায়তা

চিনা নাগরিকদের সহায়তা

উত্তর সিকিম সীমান্তে পথ হারিয়ে ভারতে ঢুকে পড়েছিলেন ৩ চিনা নাগরিক। ১৭০০০ ফুট উচ্চতায় ছরম ঠান্ডে আর অক্সিজেনের অভাবে প্রায় মরতে বসেছিলেন তাঁরা। ভারতীয় জওয়ানরা তাঁদের দেখতে পেয়ে ছুটে যান। এবং অক্সিজেন, খাবার, গরম কাপড় দিয়ে তাঁদের প্রাণ বাঁচান। এবং তাঁরা যাতে সঠিক পথে নিজের দেশে ফিরে যেতে পারেন তাঁর পথ নির্দেশও দিয়ে দেন।

মানবিকতার শিক্ষা

মানবিকতার শিক্ষা

লাদাখে যখন লালচক্ষু দেখাচ্ছে চিনাফৌজ ঠিক তখন মানবকিতার শিক্ষা দিল ভারতীয় জওয়ানরা। তাঁরা বুঝিয়ে দিলেন আগ্রাসন নয় মানবধর্মে বিশ্বাসী ভারত। সেরকম হতে চিনা নাগরিকদের হাতের কাছে পেয়ে তাঁদের উপর নির্যাতন করতে পারতেন জওয়ানরা। কিন্তু সেটা তাঁরা করেননি। উল্টে তাঁদের প্রাণ বাঁচিয়ে বাড়ি ফিরে যেতে সাহায্য করেছেন।

চিনের আগ্রাসন

চিনের আগ্রাসন

মস্কোতে দুই দেশের প্রতিরক্ষামন্ত্রীদের বৈঠকে লাদাখ পরিস্থিতির জন্য ভারতের উপর দায় চাপিয়েছে বেজিং। ভারতের জন্যই দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতি হয়েছে বলে দাবি করেন চিনের প্রতিরক্ষা মন্ত্রী। লালফৌজ দেশের সার্বভৌমত্ব রক্ষায় এক ইঞ্চি জমি ছাড়বে না বলে জানিয়েছেন চিনের প্রতিরক্ষামন্ত্রী।

রাজনাথের হুঁশিয়ারি

রাজনাথের হুঁশিয়ারি

চিনের অভিযোগের পাল্টা জবাবে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন ভারত এক ইঞ্চি জমিও ছাড়বে না। তাই আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের প্রস্তাব দিয়েছেন তিনি। ভারত সবরকম আলোচনার পথ খোলা রেখেছে বলে প্রস্তাব দিেয়ছেন রাজনাথ সিং।

English summary
Indina Army save life 3 Chinese cityzens in Sikkim give them food and oxygen
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X