• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় রেলযাত্রা স্থগিত ৩১ মার্চ পর্যন্ত, যাত্রীদের জন্য বিশেষ ব্যবস্থা ভারতীয় রেলের

  • |

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ৩১ মার্চ পর্যন্ত দেশব্যাপী ট্রেন পরিষেবা বন্ধ করে দিয়েছে ভারতীয় রেল। কিন্তু এই সিদ্ধান্তের জেরে অনেক যাত্রী মাঝপথে আটকে পড়েছেন। যদিও এইসব আটকে পড়া যাত্রীদের জন্য কিছুটা সুবিধা দেওয়া চেষ্টা করেছে ভারতীয় রেল। রেলের যেসমস্ত রিটায়ারিংরুমগুলি ছিল, সেগুলির অনেকটাই এইসবব যাত্রীদের জন্য খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ভারতীয় রেলের তরফ থেকে। এছাড়াও ত্রাণেরও বন্দোবস্ত করা হয়েছে।

যতদিন রেল বন্ধ ততদিন সুবিধা

যতদিন রেল বন্ধ ততদিন সুবিধা

ততদিন রেল পরিষেবা বন্ধ থাকবে, ততদিন পর্যন্ত আটকে পড়া যাত্রীরা এই সুবিধা পাবেন। রেলবন্ধ ঘোষণার পরেই স্টেশনগুলিতে ভিড় উপচে পড়ছিল। বর্তমান নিয়মে যাত্রীরা সর্বাধিক ৩ ঘন্টা এবং সর্বোচ্চ ৪৮ ঘন্টা পর্যন্ত থাকতে পারেন এইসব ঘরে।

ইতিহাসে প্রথমবার

ইতিহাসে প্রথমবার

কোনও মহামারী থেকে বাঁচতে কিংবা অন্য কোনও কারণে দিনের পর দিন রেল পরিষেবা বন্ধ দেশের ইতিহাসে প্রথমবার। রেল পরিষেবা আপাতত ৩১ মার্চ পর্যন্ত বন্ধ বলে ঘোষণা করা হয়েছে।

আপাতত চলবে মালগাড়ি

আপাতত চলবে মালগাড়ি

৩১ মার্চের মধ্যে কেবলমাত্র পণ্যবাহী ট্রেন চলাচল করবে। রেলের এই সিদ্ধান্তের কারণে প্রায় ১২৫০০ ট্রেন বাতিল করা হয়েছে। এছাড়াও মেট্রোশহরগুলিতে চালু মেট্রো পরিষেবাও বন্ধ রাখা হয়েছে। পণ্যবাহী ট্রেনে কোনও স্টপ দেওয়া হবে না। প্রতিদিন সারা দেশে প্রায় ৯ হাজার পণ্যবাহী ট্রেন চলে।

টিকিট বাতিলের নিয়ম শিথিল

টিকিট বাতিলের নিয়ম শিথিল

রেলের তরফ থেকে টিকিট বাতিলের নিয়মও শিথিল করা হয়েছে। রেলের তরফেব জানানো হয়েছে ২১ জুনের মধ্যে ৩১ মার্চ পর্যন্ত বাতিল হওয়া ট্রেনের টিকিটের পুরো অর্থ ফেরত পাওয়া যাবে।

English summary
Indian Railways has made gift to the trapped passengers due to Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X