• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রধানমন্ত্রীর ঘোষণার আগেই স্বরাষ্ট্রমন্ত্রকের সিদ্ধান্তে লকডাউন নিয়ে জোর জল্পনা

বাড়ানো হল দেশে আটকে থাকা বিদেশী নাগরিকদের ভিসার মেয়াদ। আগামীকাল লকডাউন বাড়ান নিয়ে দেশবাসীর উদ্দেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগেই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানান হল যে সব বিদেশিদের ভিসার মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বৈধ থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রকের সিদ্ধান্তে লকডাউন নিয়ে জোর জল্পনা

জানা গিয়েছে, আবশ্যিক ভিসার সঙ্গে ই-ভিসার মেয়াদও একইভাবে বাড়ানো হয়েছে বলে খবর। যেহেতু ২৪ মার্চ থেকে দেশে লকডাউন চলছে। বন্ধ আন্তর্জাতিক ও দেশীয় বিমান যোগাযোগ ব্যবস্থা। সেই সময় থেকে ক্রমশ বেড়ে চলেছে বিদেশি নাগরিকদের ভিসার এই মেয়াদ।

জানা গিয়েছে, মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। তার আগে স্বরাষ্ট্র মন্ত্রকের এই সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ। এমনটাই বলছে কেন্দ্রীয় একটা সূত্র। এর থেকে ইঙ্গিত পাওয়া যেতে পারে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়াতে চলেছে কেন্দ্র।

এদিকে, প্রাথমিকভাবে ১৪ এপ্রিল লকডাউনের মেয়াদ পূর্ণ হলেও, আরও দু'সপ্তাহ সেই মেয়াদ বাড়ানোর সম্ভাবনা। যদিও কেন্দ্রীয় তরফে কোনও সিদ্ধান্ত হয়নি। কিন্তু ওড়িশা, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ এবং মহারাষ্ট্র ইতিমিধ্যে বাড়িয়েছে মেয়াদ। ৩০ এপ্রিল পর্যন্ত এই ৪ রাজ্যে চলবে লকডাউন।

পাশাপাশি শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে হওয়া মুখ্যমন্ত্রীদের পর্যালোচনা বৈঠকে এই প্রস্তাব দেওয়া হয়েছিল। ১৩ জন মুখ্যমন্ত্রী সওয়াল করেছিলেন, বাড়ানো হোক লকডাউন। অপরদিকে, লকডাউনের মেয়াদবৃদ্ধি নিয়ে মঙ্গলবার সকাল ১০ টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন মোদী। জানা যাচ্ছে, আগামী ৩০ এপ্রিল অবধি বাড়তে পারে লকডাউনের সময়সীমা।

English summary
india extends visa validity of foreigners stranded in india due to lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X