• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত-ব্রিটেন বিমান যোগাযোগ আপাতত ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বিধির আওতায়

  • |

করোনার নতুন স্ট্রেন কয়েকদিন আগেই ব্রিটেনে দেখা গিয়েছিল। এরপর গোটা ব্রিটেন ৬ সপ্তাহের জন্য লকডাউনে চলে যায়। এদিকে, সেই সময় থেকেই সেদেশের সঙ্গে ভারতের যোগাযোগের ক্ষেত্রে কিছু নিয়ম লাগু রয়েছে। এদিন স্বরাষ্ট্র দফতর জানিয়েছে, ব্রিটেনের সঙ্গে আপাতত ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বিমান যোগাযোগ ঘিরে পূর্বের বিধি নিষেধ বহাল থাকবে।

ভারত-ব্রিটেন বিমান যোগাযোগ আপাতত ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়েছে যে করোনা যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্যই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে। এদিকে, ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত একটি নতুন কোভিড নির্দেশিকা জারি করা হয়েছে। যেখানে প্রদর্শশালা, সিনেমা হল সুইমিং পুলে জমায়েতের ক্ষেত্রে ছাড় দেওয়ার কথা বলা হয়েছে। তবে কন্টেইনমেন্ট জোনের বাইরের এলাকাতেই তা সম্ভব বলে জানানো হয়। এদিকে বিমানে চড়া বা রেলে চড়ার ক্ষেত্রেও একাধিক নির্দেশিকা জারি হয়েছে।

প্রসঙ্গত, হায়দরাবাদ, দিল্লি , মুম্বই,বেঙ্গালুরু থেকেই ইউকে পর্যন্ত যতায়াত করছিল। নয়া বিধি অনুযায়ী বিমান যোগাযোগ বন্ধ থাকবে না। তবে বিমান যোগাযোগের ক্ষেত্রে কিছু নিয়ম মানতে হবে। বর্তমানে ভারত থেকে ইউকে পর্যন্ত মোট ৩০ টি বিমান উড়তে পারবে। যার মধ্যে ১৫ টি ব্রিটিশ ও ১৫ টি ভারতীয় কেরিয়ার থাকবে।

English summary
India extends restrictions on flights to UK till February 14 due to new variant of Covid-19
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X