• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সেনা হেলিকপ্টার ‘চিতা’ ভেঙে পড়ল অরুণাচল প্রদেশে, মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু পাইলটের

  • |
Google Oneindia Bengali News

ভারতের সেনা হেলিকপ্টার 'চিতা' ভেঙে পড়ল অরুণাচল প্রদেশে। বুধবার মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃত্যু পাইলটের। অরুণাচল প্রদেশের তাওয়াং এলাকার কাছে ভেঙে পড়ে চিতা। এই ঘটনায় চিতার পাইলটের মৃত্যু হয়। সেনা হেলিকপ্টারটিতে ছিলেন পাইলট লেফটেন্যান্ট কর্নেল সৌরভ যাদব। তাঁর মৃত্যু হয়েছে, কো-পাইলট চিকিৎসাধীন।

ভারতের সেনা হেলিকপ্টার ‘চিতা’ ভেঙে পড়ল অরুণাচল প্রদেশে। বুধবার মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃত্যু পাইলটের। অরুণাচল প্রদেশের তাওয়াং এলাকার কাছে ভেঙে পড়ে চিতা। এই ঘটনায় চিতার পাইলটের মৃত্যু হয়।

বুধবার সকালে সেনাবাহিনীর অ্যাভিয়েশন হেলিকপ্টারটি সকাল ১০টা নাগাদ তাওয়াংয়ের কাছে ভেঙে পড়ে। হেলিকপ্টারটিতে দুজন ছিলেন। তার মধ্যে একজনের মৃত্যু হয়েছে, অন্যজন গুরুতর জখম। দুজনকেই তাওয়াংয়ের কাছে একটি সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে সৌরভ যাদবকে মৃত বলে ঘোষণা করা হয়। অন্য কো-পাইলট হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর আঘাতও গুরুতর।

তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটল, তা জানা যায়নি। সেনাবাহিনী এক বিবৃতিতে এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে তাঁরা কোনও ব্যাখ্যা দেননি, কী কারণে এই দুর্ঘটনা। পুলিশ প্রশাসন তদন্ত শুরু করেছে। সেনা কর্তৃপক্ষও তদন্ত করছে। কোনাও যান্ত্রিক ত্রুটি, নাকি আবহাওয়ার প্রতিকূলতায় এই দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ প্রশাসন সবার আগে জোর দিয়েছে উদ্ধারকার্যে। যে এলাকায় বিমানটি ধ্বংস হয়, সেখান থেকে দুই পাইলটকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের দুজনের অবস্থাই আশঙ্কাজনক ছিল। একজন এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। ঘটনাস্থ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। ব্ল্যাকবক্স উদ্ধার করে তা পরীক্ষা করতে পাঠানো হবে। ফরেনসিক রিপোর্টের অপেক্ষায় তদন্তকারীরা।

এবারই প্রথম সেনাবাহিনীর হেলিকপ্টার চিতা দুর্ঘটনার কবলে পড়ল তা নয়, এর আগেও সেনাবাহিনীর হেলিকপ্টার চিতা বিধ্বস্ত হয়েছে। এ বছরেরই মার্চ মাসে জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছে সেনাবাহিনীর আরেকটি চিতা হেলিকপ্টার বিধ্বস্ত হয়। তাতেও পাইলটের মৃত্যু হয়। এবারও পাইলটের প্রাণ কেড়ে নিল ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টার চিতা। এবার পাইলটের মৃত্যু হল। আর কো পাইলট গুরুতর আহত হলেন।

এখানে উল্লেখ্য, গত বছরের শেষের দিকে এমনই এক মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ গিয়েছিল ভারতের চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের। তামিলনাড়ুতে বিমান বহিনীর একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে এমআই-১৭ ভি৫ হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হল তাঁর। তাঁর সঙ্গে ছিলেন তাঁর স্রীআই ও অন্যান্য সেনা কর্তারাও। মোট ১২ জন সেনা আধিকারিকের মৃত্যু হয় ওই দুর্ঘটনায়। এবার চিতা দুর্ঘটনার কবলে পড়ার পর, কার কারণ নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

English summary
India Army helicopter ‘chita’ crashes in Arunachal Pradesh and pilot is died.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X