• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যোগী গড়ে ৫ নদীর সংযোগ প্রকল্পের উদ্বোধন! জেনারেল রাওয়াতের মৃত্যু দেশপ্রেমিকদের কাছে ক্ষতির, বললেন মোদী

  • |
Google Oneindia Bengali News

জেনারেল বিপিন রাওয়াতের (Bipin Rawat) মৃত্যু যে কোনও দেশপ্রেমিকের কাছে ক্ষতির। এদিন উত্তর প্রদেশের (Uttar Pradesh) বলরামপুরে সরযূ ক্যানেল প্রোজেক্টের ( Saryu canal project) উদ্বোধনে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি বলেন, সারা দেশ দেখেছে দেশের সেনাবাহিনীকে স্বনির্ভর করতে সিডিএস বিপিন রাওয়াতের পরিশ্রম। এদিন প্রধানমন্ত্রী জেনারেল বিপিন রাওয়াতের পরিবারের পাশাপাশি বুধবার হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত সেনাবাহিনীর অন্যসদস্যদের পরিবারের প্রতিও সমবেদনা জানান।

সেনাবাহিনীকে আত্মনির্ভর করার প্রক্রিয়া চালু থাকবে

সেনাবাহিনীকে আত্মনির্ভর করার প্রক্রিয়া চালু থাকবে

প্রধানমন্ত্রী এদিন উল্লেখ করেন, জেনারেল রাওয়াত ভারতীয় সেনা, নৌবাহিনী এবং বিমান বাহিনীর মধ্যে সংযোগ রক্ষা করে বাহিনীকে শক্তিশালী করার চেষ্টা করেছিলেন বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, দেশের সেনাবাহিনীকে আত্মনির্ভর করার প্রক্রিয়া চালু থাকবে। প্রধানমন্ত্রী বলেন, বিপিন রাওয়াত যেখানেই থাকুন না কেন, সামনের দিলগুলিতে তিনি ভারতকে নতুন সিদ্ধান্ত নিয়ে এদিয়ে যেতে দেখবেন বলেও মন্তব্য করেন তিনি।

দেশের মধ্যের এবং বাইরের শক্তির মোকাবিলা

দেশের মধ্যের এবং বাইরের শক্তির মোকাবিলা

প্রধানমন্ত্রী বলেন, দেশ শোক পালন করছে। কিন্তু শত যন্ত্রণাতেও দেশের গতি থেমে নেই। প্রধানমন্ত্রী মোদী বলেন, ভারত থামবে না। ভারত থেমে থাকবে না। তিনি বলেন, ভারতীয়রা একসঙ্গে দেশের ভিতরের এবং বাইরের প্রতিটি চ্যালেঞ্জের মোকাবিলা করবে।

 একমাত্র জীবিতের জন্য সর্বোত চেষ্টা চিকিৎসকদের

একমাত্র জীবিতের জন্য সর্বোত চেষ্টা চিকিৎসকদের

প্রধানমন্ত্রী মোদী এদিন বলরামপুরে ৯৮০০ কোটির সরয়ূ ক্যানাল ন্যাশনাল প্রোজেক্টের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, হেলিকপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত সদস্য গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তাঁকে বাঁচাতে সর্বোতভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। প্রধানমন্ত্রী মা পটেশ্বরীর কাছে গ্রুপ ক্যাপ্টেনের জীবন বাঁচাতে প্রার্থনা করেন। তিনি বলেন, সারা দেশ বরুণ সিং-এর পরিবারের পাশে রয়েছে। পাশাপাশি যাঁরা দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন, সব পরিবারের পাশেই রয়েছে দেশ। বলেছেন প্রধানমন্ত্রী।

 ৫ নদীর সংযোগ প্রকল্পের উদ্বোধন

৫ নদীর সংযোগ প্রকল্পের উদ্বোধন

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সরয়ূ ক্যানাল ন্যাশনাল প্রোজেক্টের উদ্বোধনের আগে, তা পরিদর্শন করেন। এই প্রকল্পে ঘাগড়া, সরয়ূ, রাপ্তি, বনগঙ্গা এবং রোহিনির সংযোগ করা হয়েছে। এই প্রকল্পের মাধ্যমে প্রায় ১৪ লক্ষ হেক্টর কৃষি জমিতে জল সেচের ব্যবস্থা করা যাবে। যে প্রক্রিয়ায় প্রায় ৬২০০ টি গ্রামের প্রায় ২৯ লক্ষ কৃষক উপকৃত হবেন। ৯৮০০ কোটির এই প্রকল্পে গত চার বছরে ৪৬০০ কোটি টাকার বেশি বরাদ্দ করেছে কেন্দ্র। এদিন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী ছাড়াও উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, কেন্দ্রীয় জলশক্তিমন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত এবং উত্তর প্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য উপস্থিত ছিলেন।

জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে আশা কর্মী নিয়োগ, বিজ্ঞপ্তি পূর্ব মেদিনীপুরের ৪ মহকুমার জন্যজাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে আশা কর্মী নিয়োগ, বিজ্ঞপ্তি পূর্ব মেদিনীপুরের ৪ মহকুমার জন্য

English summary
After inaugurating Saryu canal project in UP's Balrampur PM Modi says Gen Rawat's demise loss to every patriot
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X