কর্ণাটকেও জেতা নিয়ে কংগ্রেস আশঙ্কায়! কী বলছে ইন্ডিয়া টুডে সমীক্ষা

Subscribe to Oneindia News

কর্ণাটক নির্বাচনে বিধানসভা ত্রিশঙ্কু হওয়ার আশঙ্কা রয়েছে। ইন্ডিয়া টুডে -কারভি ইনসাইটসের জনমত সমীক্ষায় এমন তথ্যই উঠে এসেছে। এদিন ইন্ডিয়া টুডে তাদের জনমত সমীক্ষা ফলাফল প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, কোনও দলই ২২৪ আসনের বিধানসভার মধ্যে ১১২টি আসন পাওয়ার মতো অবস্থায় নেই।

কর্ণাটকেও জেতা নিয়ে কংগ্রেস আশঙ্কায়! কী বলছে জনমত সমীক্ষা

এমনিতে ২২৫টি আসন রয়েছে কর্ণাটক বিধানসভায়। তবে ভোট হয় ২২৪টি আসনে। তার মধ্যে সংখ্যাগরিষ্ঠ আসন পেলে বিজয়ী দল সরকার গঠন করে। ১টি আসনে রাজ্যপাল প্রার্থী বেছে নেন।

এই মুহূর্তে সরকারে থাকা কংগ্রেস ৯০-১১০টি আসন পেতে পারে বলে সমীক্ষায় উঠে এসেছে। বিজেপি পেতে পারে ৭৮-৮৬টি আসন। অন্যদিকে জেডিএস ও বহুজন সমাজ পার্টির জোট ৩৪-৪৩টি আসন পেতে পারে বলে সমীক্ষায় উঠে এসেছে।

ভোট শেয়ারের ক্ষেত্রে কংগ্রেস ৩৭ শতাংশ, বিজেপি ৩৫ শতাংশ ও জেডিএস ১৯ শতাংশ ভোট পেতে পারে বলে ইঙ্গিত ইন্ডিয়া টুডের জনমত সমীক্ষায়।

সমীক্ষা বলছে, কর্ণাটকের এবারের ভোটে বিজেপির ভোট শেয়ার ও আসন বাড়বে। তবে তা কংগ্রেসকে টপকে সরকার গড়ার মতো নয়। অন্যদিকে কংগ্রেসের আসন ও ভোট শেয়ার কমবে। তবে কংগ্রেস সবচেয়ে বেশি আসনে জয়ী হবে। অর্থাৎ কর্ণাটকে এবছর ত্রিশঙ্কু বিধানসভা হতে চলেছে।

English summary
Hung Assembly after Karnataka Assembly poll results 2018, says India Today opinion poll

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.