'কম্পিউটার বাবা' সমেত একাধিক ধর্মগুরু জায়গা পেলেন বিজেপি মন্ত্রিসভায়

Subscribe to Oneindia News

বিজেপি শাসিত রাজ্য মধ্যপ্রদেশে মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়ে বেশ কিছুটা শোরগোল দেশের রাজনৈতিক মহলে। শিবরাজ সিং চৌহান শাসিত মধ্যপ্রদেশ সরকারের মন্ত্রিসভায় এবার জায়গা করে নিলেন ৫ জন হিন্দু ধর্মের ধর্মীয় গুরু। যা নিয়েই শোরগোল পড়েছে রাজনৈতিক মহলে।

কম্পিউটার বাবা সমেত একাধিক ধর্মগুরু জায়গা পেলেন বিজেপি মন্ত্রিসভায়

উল্লেখ্য, মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে বিজেপি সরকারের এই পদক্ষেপ নিয়ে স্বভাবতই বেশ উত্তেজনা ছড়িয়েছে। এদিকে, মধ্যপ্রদেশ প্রশাসনের তরফে অতিরিক্ত সচিব কে কে কাটিয়া একটি নির্দেশিকা দেন। নির্দেশিকায় জানানো হয়েছে, মধঅযপ্রদেশ মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হিসাবে জায়গা পেতে চলেছেন নর্মদানন্দ মহারাজ, হরিহরানন্দ মহারাজ, কম্পিউটার বাবা, ভায়ু মহারাজ , পণ্ডিত যোগেন্দ্র মহান্ত। উল্লেখ্য, এঁরা প্রত্যেকেই হিন্দু ধর্মের গুরু হিসাবে পরিচিত। এবার তাঁদের দেখা যাবে মন্ত্রী পদে।

এদিকে, হিন্দুধর্মের গুরুদের মন্ত্রীত্ব দেওয়া নিয়ে চরম সমালোচনায় নেমেছে মধ্যপ্রদেশ কংগ্রেস। কংগ্রেসের দাবি রাজনীতি নিয়ে ছিনিমিনি খেলছে বিজেপি। মুখ্যমন্ত্রী নিজের পাপ ধুয়ে ফেলার জন্য এই ধর্মগুরুদের মন্ত্রিত্ব দিয়েছেন বলেও দাবি করে কংগ্রেসের পঙ্কজ চতুর্বেদী। যদিও বিজেপি-র তরফ থেকে সমালোচনাকে কোনও গুরুত্বই দেওয়া হয়নি। বিজেপি-র দাবি নর্মদা নদীরে সংরক্ষেণের জন্য এ পরিবেশ রক্ষার বিষয়টি দেখার জন্য এই ধর্মগুরু তথা সন্ন্যাসীদের মন্ত্রীপদ দেওয়া হয়েছে।

English summary
Hindu religious leaders along With Computer baba get Minister of State status in Madhya Pradesh.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.