• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনাকালেই উদ্বেগজনক ভাবে বাড়ছে হার্টের ব্যারাম! নেপথ্য কারণ সম্পর্কে কি বলছেন বিশেষজ্ঞরা

  • |

করোনা সঙ্কটের মধ্যেই ক্রমেই বেড়ে চলেছে হৃদরোগের পরিমাণ। সম্প্রতি দিল্লির অ্যাপোলো হাসপাতালের তরফে প্রকাশিত একটি রিপোর্টে এই বিষয়ে আরও একাধিক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। ওই রিপোর্টেই দেখা যাচ্ছে করোনাকালে প্রায় ২০ শতাংশ পর্যন্ত হার্টের রোগের পরিমাণ।

করোনাকালেই উদ্বেগজনক ভাবে বাড়ছে হার্টের ব্যারাম! নেপথ্য কারণ সম্পর্কে কি বলছেন বিশেষজ্ঞরা

যদিও এই আচমকাই হৃদরোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় একটুকুও অবাক হচ্ছেন না বিশেষজ্ঞরা। এই জন্য মানুষের মনে জাঁকিয়ে বসা করোনা আতঙ্ককেই কাঠগড়ায় তুলেছেন চিকিৎসামহলের একটা বড় অংশ। করোনাকালীন পরিস্থিতিতে সংক্রমণের ভয়েই অনেকেই ডাক্তারের চেম্বার বা হাসাপাতালে যাওয়া থেকে বর্তমানে বিরত থাকতে চাইছেন। যার ফলে একাধিক হৃদরোগের যে কোনও মৃদু উপসর্গ দেখা দিলেও অনেকেই বাড়িতে থেকে প্রাথমিক চিকিৎসার মাধ্যমে সেড়ে ওটার চেষ্টা করছেন।

অনেকেই আবার ফোনের মাধ্যমেই ডাক্তারদের পরমর্শ নিচ্ছেন। বিশেষজ্ঞরা বলছেন এখানেই ঘনাচ্ছে বিপদ। এমন অনেক রোগীই থাকে যথেষ্ট ডাক্তারি পরীক্ষা নীরিক্ষা ছাড়া সঠিক চিকিৎসা সম্ভব না। তার জন্য মেডিক্যাল ক্লিনিক গুলিতে আবশ্যিক। কিন্তু তা এড়িয়ে যাচ্ছেন অনেকেই। পাশাপাশি আগে বিভিন্ন হার্চের রোগের শিকার হওয়ার পর অস্ত্রোপচারে যারা সুস্থ হয়েছেন তাদের মধ্যেও একটা বড় অংশ রুটিন চেকাপে আসছেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। যার ফলে করোনকালীন পরিস্থিতে অনেকটাই বেড়েছে হার্টের ব্যারাম।

Positive Story : ভারতে ফের অক্সফোর্ড ভ্যাকসিনের ট্রায়াল শুরু করল সেরাম

করোনা সঙ্কটের মাঝেই বেকারত্ব-মূল্যবৃদ্ধির জোড়াধাক্কা! দিশেহারা দেশের হতদরিদ্র মানুষেরা

English summary
In the midst of the Corona epidemic, the amount of heart disease is increasing alarmingly, what is the reason behind it?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X