• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুরক্ষার অডিট না করেই খোলা হয়েছিল ব্রিজ, গুজরাতে সেতু বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩২

সুরক্ষার অডিট না করেই খোলা হয়েছিল ব্রিজ, গুজরাতে সেতু বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩২
Google Oneindia Bengali News

গুজরাতের মরবিতে সেতু দুর্ঘটনার প্রাথমিক তদন্তে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে সেফটি অডিট না করেই সাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল ব্রিজ। ইতিমধ্যেই ১৩২ জন মারা গিয়েছে। উদ্ধারকাজে সেনা নামানো হয়েছে। মৃতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ গুজরাতে প্রধানমন্ত্রী মোদীর ব়্যালি বাতিল করা হয়েছে।

বাড়ল মৃতের সংখ্যা

ছট পুজোর সন্ধেয় ভয়ঙ্কর দুর্ঘটনা গুজরাতের মরবিতে। ব্রিটিশ আমলের তৈরি সেতু ভেঙে বিপর্যয়। কেবল ব্রিজ েভঙে প্রায় ১৩২ জন মারা গিয়েছেন। সেই সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কেবল ব্রিজে সেদিন ৪০০ জন ছিলেন বলে জানা গিয়েছে। এখনও চলছে উদ্ধারকাজ। সেনাবাহিনী-নৌসেনা উদ্ধার কাজ চালাচ্ছে। তার সঙ্গে হাত লাগিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। এনডিআরএফের ৫টি দল কাজ করছে। এখনও পর্যন্ত ২ জন নিখোঁজ বলে খবর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ফিট সার্টিফিকেট ছাড়াই খোলা হয় ব্রিজ

ফিট সার্টিফিকেট ছাড়াই খোলা হয় ব্রিজ

মরবিতে মাচ্ছু নদীর উপরে এই ব্রিজটি তৈরি হয়েছিল ব্রিটিশ আমোলে ১৯৭৯ সালে। গত ৬ মাস ধরে ব্রিজটি মেরামত করা হয়েছিল। গত ৫ দিন আগেই সাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল ব্রিজটি। কিন্তু ছট পুজোর রাতে হঠাৎ করে ব্রিজটি ভেঙে পড়ে। সেসময় ব্রিজে ৪০০ জন লোক ছিলেন বলে জানা গিয়েছে। অতিরিক্ত ভারের কারণেই এই দুর্ঘটনা বলে প্রাথমিক অনুমান। ইতিমধ্যেই ঘটনার তদন্তে সিট গঠন করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ফিটনেস অডিট ছাড়াই সাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল ব্রিজটি। দুর্ঘটনায় প্রশাসনের চরম গাফিলতির অভিযোগ উঠেছে। গতকাল থেকে ঘটনাস্থলে রয়েছেন গুজরাতের মুখ্যমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁরা উদ্ধারকাজের তদারকি করছেন।

 মোদীর ব়্যালি বাতিল

মোদীর ব়্যালি বাতিল

গতকাল থেকে গুজরাতে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল গুজরাতের আহমেদাবাদে একাধিক প্রকল্পের উদ্বোধন করেছেন তিনি। তারপরেই ভয়বহ দুর্ঘটনার খবর প্রকাশ্যে আসে। সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী মোদী ফোন করেন গুজরাতের মুখ্যমন্ত্রীকে। তিনি খবর নেন গোটা ঘটনার। কেন্দ্রের পক্ষ থেকে মৃতদেপ পরিবার পিছু আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে। আজও গুজরাতেই রয়েছেন প্রধানমন্ত্রী মোদী। আজ সর্দার প্যাটেলের মূর্তিতে মালা দেবেন তিনি। তবে রোড শো করবেন না। মোরবির দুর্ঘটনার কারণে বাতিল করা হয়েছে তাঁর রোড শো।

বড় ধাক্কা বিজেপির

বড় ধাক্কা বিজেপির

গুজরাতে সামনেই বিধানসভা ভোট। তার আগে এই মোরবি সেতু বিপর্যয়। তাতে চাপে ফেলেছে গুজরাতের বিজেপি সরকারকে। প্রথমিক তদন্তে দুর্ঘটনায় সরকারের একাধিক গাফিলতির অভিযোগ উঠেছে। তারপরে আবার প্রধানমন্ত্রী মোদীর উপস্থিতিতে এই দুর্ঘটনায় আরও চাপ বাড়িয়েছে গেরুয়া শিবিরে। ভোটের আগে এই মোরবি সেতু বিপর্যয়ের ঘটনা প্রশ্নের মুখে ফেলেছে শাসক দলকে। ইতিমধ্যেই এই নিয়ে ময়দানে নেমে পড়েছেন বিরোধীরা।

গুজরাতের সেতু দুর্ঘটনায় মৃত্যু রাজ্যের বাসিন্দার, বর্ধমানের পূর্বস্থলীর বাসিন্দাগুজরাতের সেতু দুর্ঘটনায় মৃত্যু রাজ্যের বাসিন্দার, বর্ধমানের পূর্বস্থলীর বাসিন্দা

English summary
Death toll of Gujarat Bridge collupse incident raised 132
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X