• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Gujarat Elections: মোদী-শাহের গড়ে 'খেলা' দেখাতে পারবে কেজরি! প্রথম দফায় নজর থাকবে যেখানে

হাতে আর মাত্র কয়েক ঘন্টা! মোদী-শাহের গড় বলে পরিচিত গুজরাতে প্রথম দফার নির্বাচন। কার্যত প্রেস্টিজিয়াস ফাইট বিজেপির কাছে। বিশেষ করে লোকসভার আগে তো বটেই! পাশাপাশি বিজেপির অন্যতম শক্ত ঘাঁটি হিসাবে পরিচিত গুজরাত। আর সেই ঘাঁটি
  • |
Google Oneindia Bengali News

2022 Gujarat Legislative Assembly Election: হাতে আর মাত্র কয়েক ঘন্টা! মোদী-শাহের গড় বলে পরিচিত গুজরাতে প্রথম দফার নির্বাচন। কার্যত প্রেস্টিজিয়াস ফাইট বিজেপির কাছে। বিশেষ করে লোকসভার আগে তো বটেই! পাশাপাশি বিজেপির অন্যতম শক্ত ঘাঁটি হিসাবে পরিচিত গুজরাত। আর সেই ঘাঁটি ধরে রাখাটাও চ্যালেঞ্জ বিজেপির কাছে।

একাধিক ইস্যুকে সামনে রেখেই এই ভোট। মূল্যবৃদ্ধি, বেকারত্ব সহ একাধিক ইস্যুকে ইতিমধ্যে সামনে নিয়ে এসেছে বিরোধীরা। যদিও গুজরাতের উন্নয়নের ইপরেই এই ভোট হবে বলে দাবি বিজেপির। উত্তরপ্রদেশ নির্বাচনের পরে এবং লোকসভা নির্বাচনের আগে মোদী-শাহের কাছে অবশ্যই বড় পরীক্ষা। ফলে গোটা দেশের নজর রয়েছে এই নির্বাচনে।

৮৯টি আসনে এই নির্বাচন হতে চলেছে।

৮৯টি আসনে এই নির্বাচন হতে চলেছে।

সকাল হলেই নির্বাচন শুরু! ইতিমধ্যে বুথ কেন্দ্রগুলিতে পৌঁছে গিয়েছেন ভোট কর্মী। এমনকি সবরকম ভাবে প্রস্তুত নির্বাচন কমিশন। প্রথম দফায় ৮৯টি আসনে এই নির্বাচন হতে চলেছে। জানা যাচ্ছে, প্রায় ২৫ হাজার ৪৩০টি বুথ কেন্দ্রে এই ভোট হবে। যার মধ্যে একাধিক হাইপ্রোফাইল কেন্দ্র রয়েছে বলে খবর। তবে এবার বিশেষ নজরSaurashtra-Kutch অঞ্চলে নজর থাকবে। মোট ১৯টি জেলার ৮৯টি আসনের প্রথম পর্যায়ের ভোটে ৭৮৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। যার মধ্যে ৩৩৯ জন নির্দল প্রার্থীও রয়েছে। এমনকি ৭০ জন মহিলা প্রার্থীও রয়েছেন। 2,39,76,670 জন ভোটার প্রথম দফার ভোটে অংশ নেবেন।

নির্বাচন যথেষ্ট হাড্ডাহাড্ডি হতে চলেছে।

নির্বাচন যথেষ্ট হাড্ডাহাড্ডি হতে চলেছে।

জানা যাচ্ছে, সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। চলবে সন্ধ্যা ৫ টা পর্যন্ত। ইভিএম মেশিনে বিজেপি-কংগ্রেস আপ সহ সমস্ত রাজনৈতিক দলের প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করবেন গুজরাতের মানুষ। কার্যত এবারের নির্বাচন যথেষ্ট হাড্ডাহাড্ডি হতে চলেছে। বিজেপি-কংগ্রেসের সঙ্গে এবার অন্তত ৮৮টি আসলে প্রার্থী দিয়েছে আম আদমি পার্টিও। একেবারে মাটি কামড়ে পড়ে প্রচার সেরেছেন আপ সুপ্রিমো। বলে রাখা প্রয়োজন, যে ৮৯ আসনে বৃহস্পতিবার ভোট হবে এর মধ্যে বিজেপি ৪৮টি আসন, কংগ্রেস ৪০টি আসন এবং একজন নির্দল প্রার্থী হয় পেয়েছিলেন।

তৈরি কমিশন

তৈরি কমিশন

প্রথম দফার নির্বাচনের আগে সাংবাদিকদের মুখোমুখি হন নির্বাচন কমিশনার। তিনি সে রাজ্যের মানুষকে বেশি করে ভোটে অংশ নেওয়ার আবেদন জানান। কোনও প্রলোভনে পা না দিয়েই ভোটে অংশ নেওয়ার কথা জানিয়েছেন মুখ্য নির্বাচনী কমিশনার রাজীব কুমার। সবরকম ভাবে কমিশন তৈরি রয়েছে বলেও জানিয়েছেন তিনি। বলে রাখা প্রয়োজন, এবার গুজরাট নিবাচন দু দফাতে হওয়ার কথা রয়েছে। প্রথম দফার নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার হতে চলেছে। এবার নির্বাচনে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। গত কয়েকদিন ধরেই বাহিনী রয়েছে বলে খবর। এমনকি এরিয়া ডোমিনেশনের কাজও করেছে বাহিনী।

English summary
Gujarat Elections 2022: 1st phase of Gujarat election on Thursday, 1st December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X