• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেলাভিত্তিক আনলকিং নিয়ে সরকারের নয়া নির্দেশিকা জারি

দেশের বহু এলাকায় কোভিড পরিস্থিতি নিয়ে ক্রমেই ভয়াবহ অবস্থা তৈরি হয়েছে গত দেড় মাসে। এরপর বহু রাজ্য স্থানীয়ভাবে লকডাউনের মতো ব্যবস্থা নিয়েছে। তার জেরেই ৫৪ দিন বাদে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যায় তুমুল পতন দেখা গিয়েছে। এরপর রাজ্যগুলিতে বিভিন্ন জেলার আনলকিং নিয়ে একাধিক নির্দেশ দিল কেন্দ্র।

 নয়া গাইডলাইনে কী বলা হয়েছে?

নয়া গাইডলাইনে কী বলা হয়েছে?

কেন্দ্রীয় সরকার সাফ জানিয়েছে যে, যে সমস্ত জেলায় ৫ শতাংশের নিচে রয়েছে পজিটিভিটি রেট সেই সমস্ত জেলাকে লকডাউন থেকে বের করা হবে। ৫ শতাংশের বেশি পজিটিভিটি রেট রয়েছে এমন জেলায় লকডাউনের মধ্যে কোভিড ছড়িয়ে দিতে পারে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, বিশ্বস্বাস্থ্য সংস্থা জানিয়েছে ৫ শতাংশের নিচে পজিটিভিটি রেট কোনও এলাকায় থাকলে সেখানে মহামারী নিয়ন্ত্রিত বলে ধরা হবে।

ভ্যাকসিন নিয়ে বার্তা

ভ্যাকসিন নিয়ে বার্তা

একটি জেলার আওতায় যদি ৭০ শতাংশ মানুষের কো-মর্বিডিটি বা সেখানে ৭০ শতাংশ মানুষ। যদি ৪৫ বছর এবং ৬০ বছরের উর্ধ্বে থাকেন সেখানে ভ্যাকসিন নিশ্চিত করতে হবে। মেনে চলতে হবে করোনা রোধ সুলভ নিয়ম।

বাজার সম্পর্কিত তথ্য

বাজার সম্পর্কিত তথ্য

প্রসঙ্গত, গাইডলাইন ২ জুন থেকে কার্যকর হবে। সেখানে বলা হচ্ছে সকাল ৬ থেকে দুপুর ২ টো পর্যন্ত কেবল সমস্ত বাজার , মুদির দোকান, অত্যাবশ্যকীয় পণ্যের দোকান খোলা থাকবে।

আনলক পর্ব ও ভারত

আনলক পর্ব ও ভারত

প্রসঙ্গত, দিল্লি ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে যে তারা আস্তে আস্তে আর্থিক কাজকর্মকে সচল করবে। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশ থেকে রাজস্থান, ছত্তিশগড়েও একই নিয়ম লাগু হচ্ছে ২ রা জুন থেকে।

English summary
Govt release fresh guidelines for District wise unlocking, see details
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X