ইভিএমের সঙ্গে ব্লুটুথ সংযোগ নিয়ে গুজরাতে হইচই, কমিশনে অভিযোগ কংগ্রেসের

  • Posted By:
Subscribe to Oneindia News

কংগ্রেস নেতা অর্জুন মধওয়াদিয়া অভিযোগ জানিয়েছেন যে পোরবন্দরের সারদা মন্দির বুথে ইভিএমের সঙ্গে ব্লুটুথ সংযোগ করে ভোটে গোলমাল পাকানো হয়েছে।

ইভিএমের সঙ্গে ব্লুটুথ সংযোগ নিয়ে গুজরাতে হইচই, কমিশনে অভিযোগ কংগ্রেসের

নির্বাচন কমিশনের কাছে অভিযোগে তিনি বলেছেন, সারদা মন্দির বুথের ১৪৫, ১৪৬ ও ১৪৭ নম্বর ইভিএম মেশিন ব্লুটুথের সঙ্গে সংযুক্ত রয়েছে। নিজের মোবাইলে স্ক্রিনশট নিয়ে তিনি তা নির্বাচন কমিশনে পাঠিয়েছেন।

গুজরাতের মুখ্য নির্বাচনী অফিসার বিবি সোয়াইন জানিয়েছেন যে এই অভিযোগ পাওয়ার পরই জেলা কালেক্টরকে ঘটনার পর্যবেক্ষণের জন্য পাঠানো হয়েছিল। এক পোলিং এজেন্টের ফোনে ব্লুটুথ অন করা ছিল বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। বাকী ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

গুজরাতের বেশ কিছু পোলিং বুথে ইভিএম গোলমালের খবর সামনে এসেছে। সেই অভিযোগ পাওয়ার পরই নির্বাচন কমিশন পদক্ষেপ করেছে। ২টি ইভিএম ও একটি ভিভিপ্যাট মেশিন বদলে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। বাকী আর যেসমস্ত জায়গায় ইভিএম নিয়ে অভিযোগ ছিল তা পূরণ করে দেওয়া হয়েছে বলে কমিশন দাবি করেছে।

প্রসঙ্গত, এদিন মোট ৮৯টি আসনে ভোটগ্রহণ হচ্ছে। সকাল থেকেই ভোটাররা বুথমুখী। লাইন দিয়ে নিশ্চিন্তে সকলে ভোট দিচ্ছেন। নোট বাতিল, জিএসটির মতো ইস্যু গুজরাতের নির্বাচনে কতটা প্রভাব ফেলতে পারে তা সময়ই বলবে। আগামী ১৪ ডিসেম্বর ফের দ্বিতীয় দফার ভোট হবে বাকী ৯৩ টি আসনে।

English summary
Got complaint from Congress over Bluetooth, says election commission officer

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.