• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

থোড়াই কেয়ার প্রাক-ভোট সমীক্ষা, গোয়ায় গৃহলক্ষ্মী কার্ডই বাজি! রেজিস্ট্রেশনের কাজ শুরু করল তৃণমূল কংগ্রেস

Google Oneindia Bengali News

গোয়ায় (Goa) একের পর এক বাঘা বাঘা সংস্থার করা প্রাক ভোট সমীক্ষায় বলা হয়েছে, সেখানে এবারের নির্বাচনে তৃণমূল (Trinamool Congress) কোনও প্রভাব ফেল পারবে না। কিন্তু সেই সমীক্ষার ফলাফল কোনও গুরুত্ব না দিয়েই সেখানে গৃহলক্ষ্মী কার্ডের ( Griha Laxmi Card) রেজিস্ট্রেশনের (Registration) কাজ শুরু করে দিল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) । এর জন্য আলাদা একটি ওয়েবসাইটও তৈরি করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ার জন্য তৈরি ভিডিও

সোশ্যাল মিডিয়ার জন্য তৈরি ভিডিও

গোয়ায় তৃণমূল আগেই গৃহলক্ষ্মী কার্ডের জন্য প্রতিশ্রুতি দিয়েছে। যা নিয়ে প্রচারও চলছে। সেই প্রচার নিয়েই তৃণমূলের তরফে ৪৯ সেকেন্ডের একটি ভিডিও তৈরি করা হয়েছে। সেখানে ঘাসফুল শিবিরের স্বপ্নের প্রকল্পের প্রচারকে তুলে ধরা হয়েছে। এই কার্ডের প্রচার নিয়ে তৃণমূল যে পশ্চিম উপকূলের সব থেকে ছোট রাজ্যে সমাজের সব ধরনের মহিলার কাছে যাচ্ছে সেই ছবিই রয়েছে ওই ভিডিওতে।

তৈরি করা হয়েছে আলাদা ওয়েবসাইট

তৈরি করা হয়েছে আলাদা ওয়েবসাইট

তৃণমূলের তরফে গৃহলক্ষ্মী কার্ডের জন্য সাধারণ মানুষের নথিভুক্তি প্রক্রিয়া সম্পন্ন করতে আলাদা ওয়েবসাইট তৈরি করা হয়েছে। https://grihalaxmicard.in/ এই লিঙ্কে যেতে হবে। তারপর ১০ অঙ্কের মোবাইল নম্বর দিয়ে সেখানে নথিভুক্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সেখানে নির্দিষ্ট কিছু তথ্যও দিতে হবে। তারপরেই গৃহলক্ষ্মী কার্ডও পাওয়া যাবে বলেই জানানো হয়েছে ওয়েবসাইটে।

তৃণমূলের তরফে প্রতিশ্রুতি

তৃণমূলের তরফে এমাসের শুরুর দিকে প্রতিশ্রুতি দিয়ে বলা হয়েছিল, ক্ষমতায় আসলে তারা গোয়ার ৩.৫ পরিবারের মহিলাদের মাসে ৫ হাজার টাকা করে দিতে চায়। এই টাকা সরাসরি অ্যাকাউন্টে চলে যাবে। ৫ হাজার টাকা করে ১২ মাসে মোট ৬০ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। তৃণমূলের তরফে আরও জানানো হয়েছিল নিশ্চিত মাসিক আয় প্রকল্পে রাজ্য বাজেটের ৬ থেকে ৮ শতাংশ টাকা খরচ করা হবে। যদিও তৃণমূলের এই দাবি নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম।

প্রাক-ভোট সমীক্ষায় তৃণমূলের প্রভাব না পড়ার ইঙ্গিত

প্রাক-ভোট সমীক্ষায় তৃণমূলের প্রভাব না পড়ার ইঙ্গিত

এদিকে এবিপি-সিভোটারের পরে পোলস্ট্র্যাট এবং নিউজ এক্স তাদের প্রাক নির্বাচন সমীক্ষার ফল সামনে এনেছে। তারা জানিয়েছে গোয়ায় ৪০ টি আসনের মধ্যে বিজেপি পেতে পারে ২০-২২ টি আসন। ৩২.৮% ভোট তারা পেতে পারে। এরপরেই থাকতে পারে আপ। তারা পেতে পারে ৫-৬ টি আসন। ২২.১% ভোট তারা পেতে পারে। কংগ্রেসের ১৮.৮% ভোট পাওয়ার সম্ভাবনা থাকলেও তাদের আসন সংখ্যা ৪-৬-এর মধ্যে থাকতে পারে বলে জানিয়েছে পোলস্ট্র্যাট এবং নিউজ এক্স।
এর আগে এবিপি-সিভোটার বলেছিল বিজেপি ১৯ থেকে ২৩ টি আসন পেতে পারে। আপ ৩-৭ টি আসন এবং কংগ্রেস ২-৬ টি আসন পেতে পারে। এই তিন দল ৩৭.৫, ২৩.৬ এবং ১৮.৬ শতাংশ ভোট পেতে পারে বলে জানানো হয়েছিল ওই সমীক্ষায়।

মমতার প্রতিশ্রুতি মতো এবার দার্জিলিং-এও সচিবালয়, নতুন বছর শুরুর আগেই উদ্বোধনের সম্ভাবনামমতার প্রতিশ্রুতি মতো এবার দার্জিলিং-এও সচিবালয়, নতুন বছর শুরুর আগেই উদ্বোধনের সম্ভাবনা

English summary
Claiming they will form Govt, Goa TMC starts registration for Griha Laxmi Card in for all women before Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X