• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোয়ার বিজেপি সরকারের মন্ত্রী জড়িত যৌন কেলেঙ্কারিতে! কংগ্রেসের অভিযোগের পরেই ইস্তফা ঘিরে চাঞ্চল্য

Google Oneindia Bengali News

গোয়া (Goa) প্রদেশ কংগ্রেসের (Congress) তরফে সাংবাদিক সম্মেলন করে বিজেপি (BJP) সরকারের মন্ত্রীর বিরুদ্ধে যৌন কেলেঙ্কারিতে (Sex scandal) যুক্ত থাকার অভিযোগ তোলা হয়েছিল। তার ঘন্টা কয়েকের মধ্যেই নগরোন্নয়ন এবং সামাজিক কল্যাণমন্ত্রী মিলিন্দ নায়েক (Milind Naik) মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন। পরে রাজ্যের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তদন্ত প্রক্রিয়া সুষ্ঠুভাবে করার জন্যই মন্ত্রীর ইস্তফা। তিনি সেই ইস্তফা গ্রহণ করেছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন কংগ্রেসের কথা অভিযোগের তদন্ত করা হবে।

ব্যক্তিগত বিষয়

ব্যক্তিগত বিষয়

মুখ্যমন্ত্রী বলেছেন, যে অভিযোগ মন্ত্রীর বিরুদ্ধে তোলা হয়েছে তা ব্যক্তিগত। পদত্যাগী মন্ত্রী নিজের পক্ষ নিয়ে তাঁকে জানিয়েছেন, এব্যাপারে ব্যক্তিগত পর্যায়ে লড়াই করবেন। পদত্যাদের বিষয়টিও ব্যক্তিগত সিদ্ধান্ত বলেই মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী প্রমোদ সাওন্ত। অভিযোগের তদন্ত করতে যা যা প্রয়োজন তা ১০০ শতাংশ করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এই মুহূর্তে যেসব দফতর দেখতেন ওই মন্ত্রী তা ফাঁকাই থাকবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

গোয়া প্রদেশ কংগ্রেসের অভিযোগের পরেই ইস্তফা

গোয়া প্রদেশ কংগ্রেসের অভিযোগের পরেই ইস্তফা

বুধবার গোয়া প্রদেশ কংগ্রেসের সভাপতি গিরিশ চোদানকার অভিযোগ করেন, রাজ্যের মন্ত্রী মিলিন্দ নায়েক যৌন কেলেঙ্কারিতে জড়িত। চোদানকার আরও অভিযোগ করেন, মন্ত্রী তাঁর অফিসকে ব্যবহার করেছেন এবং বিহার থেকে আসা এক মহিলাকে যৌন শোষণ করেছেন।
গত ৩০ নভেম্বর চোদানকার অভিযোগ করেছিলেন, সাওন্তের নেতৃত্বাধীন সরকার যৌন কেলেঙ্কারিতে জড়িত। মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি ১৫ দিন সময় দিয়েছিলেন। ১৫ দিন পরে চোগানকার বলেছিলেন, যদি সরকার ওই মন্ত্রীকে মন্ত্রিসভা থেকে না সরায় তাহলে, তিনি নাম বলতে বাধ্য হবেন।

বিধানসভা ভোটের আগে অস্বস্তিতে বিজেপি

বিধানসভা ভোটের আগে অস্বস্তিতে বিজেপি

বছর ঘুরলেই গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগে ৫৮ বছর বয়সী তিনবারের বিধায়ক মিলিন্দ নায়েকের বিরুদ্ধে এমন অভিযোগ উঠল। এর আগে মিলিন্জ নায়েক ২০১২ সালে গোয়ার বিদ্যুৎ এবং আবাসনমন্ত্রীর দায়িত্বও সামলেছেন। তিনি দক্ষিণ গোয়ার মার্মাগাঁও বিধানসভায় প্রতিনিধিত্ব করতেন।

থানায় অভিযোগের পাল্টা অভিযোগ

থানায় অভিযোগের পাল্টা অভিযোগ

১০ ডিসেম্বর, এক মহিলা বিহারে অভিযোগ দায়ের করে বলেছিলেন, কংগ্রেস নেতা সংকল্প আমনকার এবং দক্ষিণ গোয়ার অন্য কর্মীরা তোলাবাজি এবং যৌন নির্যাতনে যুক্ত। ওই মহিলা আরও অভিযোগ করেন অভিযুক্ত ব্যক্তি ভিডিও এবং অডিও তৈরি করেছেন, যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।
এব্যাপারে দক্ষিণ গোয়ার পুলিশ সুপার অভিষেক ধানিয়া বলেছেন, তাঁরা অভিযোগ পেয়েছেন এবং মার্মাগাঁও থানায় এব্যাপারে এফআইআর দায়ের করা হয়েছে।
অন্যদিকে বুধবার আমনকর এবং অন্য কংগ্রেস নেতারা মিলিন্জ নায়েকের বিরুদ্ধে পানাজি মহিলা থানায় অভিযোগ দায়ের করেন। পাশাপাশি মহিলাকে যৌন নির্যাতন নিয়ে প্রমাণও জমা দেন বলে খবর প্রকাশিত হয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যমে। কংগ্রেস নেতা আরও দাবি করেন, ওই মহিলাকে ভয় দেখিয়ে তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করাতে বাধ্য করানো হয়েছে। কংগ্রেস নেতা আমনকর ২০১৭ সালে মার্মাগাঁও বিধানসভা কেন্দ্র থেকে মিলিন্দ নায়েকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে মাত্র ১৪০ ভোটে হেরে যান।

তৃণমূল স্বাধীনতা নিয়ে এসেছে! দুর্গাপুজো নিয়ে UNESCO-র স্বীকৃতি নিয়ে শাসকের প্রতিক্রিয়ায় বিস্ফোরক দিলীপতৃণমূল স্বাধীনতা নিয়ে এসেছে! দুর্গাপুজো নিয়ে UNESCO-র স্বীকৃতি নিয়ে শাসকের প্রতিক্রিয়ায় বিস্ফোরক দিলীপ

English summary
CM accepted resignation as Goa Minister Milind Naik resigns after congress named him in sex scandal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X