• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহুলকে গুরুত্ব দিলেও প্রশান্ত কিশোর উত্তরপ্রদেশে বিজেপির ব্যাপক জয় নিয়ে নিঃসংশয়

Google Oneindia Bengali News

নেতৃত্ব কোনও ব্যক্তির ঈশ্বর প্রদত্ত অধিকার নয়। দিন কয়েক আগে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) নিয়ে এমনটাই মন্তব্য করেছিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। এবার এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, রাহুল গান্ধীর প্রধানমন্ত্রী (Prime Minister) হওয়ার সম্ভাবনা রয়েছে। সঙ্গে অবশ্য উত্তর প্রদেশের (Uttar Pradesh) বিধানসভা নির্বাচন নিয়ে তাঁর ভবিষ্যদ্বাণী বিজেপি (BJP) বিপুল ভোটে জিতবে সেখানে।

রাহুল প্রধানমন্ত্রী হতে পারেন

রাহুল প্রধানমন্ত্রী হতে পারেন

রাহুল গান্ধী কি দেশের প্রধানমন্ত্রী হতে পারে, এই প্রশ্নের উত্তরে প্রশান্ত কিশোর বলেছেন, হ্যাঁ। দিন কয়েক আগেই প্রশান্ত কিশোর, রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে মন্তব্য করেছিলেন, নেতৃত্ব কোনও ব্যক্তির ঈশ্বর প্রদত্ত অধিকার নয়। এব্যাপারে তিনি বলেছেন, সংযুক্ত বিরোধী অর্থ কথনই শক্তিশালী বিরোধী নয়। তিনি বলেছেন, শক্তিশালী বিরোধী তৈরি করতে গেলে প্রয়োজন বার্তাবাহক এবং বার্তার। এছাড়াও প্রয়োজন একেবারে নিচুতলায় সঠিক বোঝাপড়া আর প্রচার। কংগ্রেস ছাড়া শক্তিশালী বিরোধী জোট সম্ভব নয় বলেও মন্তব্য করেছেন তিনি। কংগ্রেসে যোগদান প্রসঙ্গে হওয়া প্রশ্নে প্রশান্ত কিশোর বলেছেন, যোগদান একরকম নিশ্চিত হয়ে গেলেও, মতের অমিলের কারণেই তিনি পিছিয়ে আসেন।

শক্তিশালী বিরোধীর চারটি 'M' থাকতে হবে

শক্তিশালী বিরোধীর চারটি 'M' থাকতে হবে

প্রশান্ত কিশোর বলেছেন, শক্তিশালী বিরোধী জোট হতে গেলে তার শক্তিও মজবুত হতে হবে। যেখানে চার এম-এর প্রয়োজন। প্রথম এম-এ ম্যাসেঞ্জার, দ্বিতীয় এম-এ মেসেজ, তৃতীয় এম-এ মিশনারি এবং চতুর্থ এম-এ মেকানিকস।

 প্রধানমন্ত্রী মোদী অন্যদের থেকে প্রভাবশালী

প্রধানমন্ত্রী মোদী অন্যদের থেকে প্রভাবশালী

প্রধানমন্ত্রী মোদী সম্পর্কে প্রশান্ত কিশোরকে প্রশ্ন করা হলে তিনি ভূয়সী প্রশংসা করেছেন। বলেছেন, নিজের প্রভার আর কাজের জেরেই আজ এই জায়গায় পৌঁছেছেন মোদী। প্রশান্ত কিশোরের মতো 'ছোট' ব্যক্তি কাউকে হারাতে কিংবা জেতাতে পারে না।

উত্তর প্রদেশে কি বিজেপি জিতবে

উত্তর প্রদেশে কি বিজেপি জিতবে

উত্তর প্রদেশে কি বিজেপি জিতবে, এই প্রশ্নের উত্তরে প্রশান্ত কিশোর বলেছেন, ২০১৭ সালের থেকে ২০২২-এ বিজেপি সেখানে বেশি আসন পেতে পারে। তবে সঙ্গে তিনি এও বলেছেন, এটা ধরে নেওয়া ভুল হবে, যে বা যাঁরা ২০২২-এ জিতবেন, তাঁরাই ২০২৪-এর সাধারণ নির্বাচনেও জয়ী হবেন। প্রসঙ্গত ২০১৭-র বিধানসভা নির্বাচনে বিজেপি উত্তর প্রদেশের ৪০৩ টি আসনের মধ্যে একাই ৩২৫ টি আসন দখল করেছিল।

উত্তর প্রদেশের ভুলই সাহায্য করেছে বাংলায়! গোয়ায় তৃণমূল কি জিতবে, কী বলছেন প্রশান্ত কিশোরউত্তর প্রদেশের ভুলই সাহায্য করেছে বাংলায়! গোয়ায় তৃণমূল কি জিতবে, কী বলছেন প্রশান্ত কিশোর

পশ্চিমবঙ্গের সব হিন্দু সমগোত্রীয় নয়

পশ্চিমবঙ্গের সব হিন্দু সমগোত্রীয় নয়

২০২১-এর বিধানসভা নির্বাচনে বাংলায় তৃণমূলের জয় প্রসঙ্গে প্রশান্ত কিশোর বলেছেন, বিজেপি সব হিন্দুকে নিয়ে ব্যাখ্যা করেছিল, কিন্তু সবাই বিজেপির পক্ষে ভোট দেয়নি। ফলাফলই তা প্রমাণ করেছে বলে জানিয়েছেন তিনি। সব হিন্দু সমগোত্রীয় নয় বলেও মন্তব্য করেছেন তিনি। পাশাপাশি তিনি জানিয়েছেন, ২০১৭ সালে উত্তর প্রদেশে নিজের ভুস থেকে শিক্ষাই পশ্চিমবঙ্গ তাঁকে এগিয়ে নিয়ে গিয়েছে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
As saying Rahul Gandhi may be PM, Prashant Kishor says BJP may get more seats in UP in 2022 than 2017
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X