• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ডেমোক্রেটিক আজাদ পার্টি, নতুন দল ঘোষণা গুলাম নবী আজাদের

Google Oneindia Bengali News

কংগ্রেস থেকে পদত্যার করার পর নিজের দল প্রতিষ্ঠা করলেন গুলাম নবী আজাদ। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তার নাম দিয়েছে গণতান্ত্রিক আজাদ পার্টি। নতুন দল ঘোষণার পরেই তিনি সাংবাদিকদের মুখোমুখি হল। উর্দু ও সংস্কৃত ভাষায় প্রায় ১৫০০টি পরামর্শ দেন।

নতুন দলের নাম ঘোষণা

নতুন দলের নাম ঘোষণা

সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, আমার নতুন দলের নাম উর্দু এবং সংস্কৃতে আপনাদের কাছে পাঠানো হয়েছিল। হিন্দি ও উর্দু-র মিশ্রণ হিন্দুস্তানি। আমরা চাই নামটির পাশাপাশি গণতান্ত্রিক, শান্তিপূর্ণ এবং স্বাধীন হোক। তিনি দলীয় পতাকা উন্মোচন করে বলেন, সরিষার রং সৃজনশীলতা ও বৈচিত্র্যের মধ্যে ঐক্য নির্দেশ করে, সাদা শান্তি নির্দেশ করে এবং নীল রঙ স্বাধীনতা, উন্মুক্ত স্থান এবং সমুদ্রের গভীরতা থেকে আকাশের উচ্চতা পর্যন্ত সীমাবদ্ধতা নির্দেশ করে। কংগ্রেস ছাড়ার পর আজাদ প্রথম সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, জম্মু ও কাশ্মীরে রাজ্যে অধিকার ফিরিয়ে আনার চেষ্টা করবেন।

সোনিয়া গান্ধীর কাছে অভিযোগ

সোনিয়া গান্ধীর কাছে অভিযোগ

৫০ বছরের বেশি সময় গুলাম নবী আজাদ কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। কিন্তু গত মাসে পাঁচ পাতার একটি পদত্যাগপত্র কংগ্রেসের অভ্যন্তরীণ সোনিয়া গান্ধীর কাছে পাঠান। যেখানে তিনি একের পর এক বিস্ফোরক অভিযোগ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধর বিরুদ্ধে। তিনি অভিযোগ করেন, দলের প্রবীণ নেতাদের কোনও স্থান নেই, সম্মান নেই। সমস্ত সিদ্ধান্ত রাহুল গান্ধীর সহকারিরা গ্রহণ করে। তিনি বলেন, 'আমরা তাঁকে সফল নেতা হিসেবে তৈরি করতে চেয়েছিলাম। কিন্তু এই বিষয়ে তাঁর বিশেষ কোনও আগ্রহ নেই। সোনিয়া গান্ধীর ওপর আমার শ্রদ্ধা ৩০ বছর আগে যেমন ছিল এখনও তেমন রয়েছে। রাজীব- সোনিয়া গান্ধীর ছেলে হিসেবে বা গান্ধী পরিবারের সদস্য হিসেবে রাহুল গান্ধীর প্রতিও আমার শ্রদ্ধা ছিল। ব্যক্তিগতভাবে আমি তাঁর দীর্ঘায়ু কামনা করি। আমরা তাঁরে সফল নেতা তৈরি করতে চেয়েছিল। কিন্তু এই বিষয়ে তাঁর বিশেষ কোনও আগ্রহ নেই।'

কংগ্রেসে থাকা কঠিন হয়ে পড়েছিল

কংগ্রেসে থাকা কঠিন হয়ে পড়েছিল

বিজেপি বা মোদীর সঙ্গে সদ্ভাবের জন্য গুলাম নবী আজাদ দল ছাড়ছেন বলে অভিযোগ করেন কংগ্রেসের একাধিক নেতা। যদিও সেই অভিযোগ অস্বীকার করে গুলাম নবী আজাদ বলেন,২৩ জন কংগ্রেস নেতা দলের অভ্যন্তরে সংস্কার চেয়ে সোনিয়া গান্ধীকে চিঠি লিখেছেন। সেখান রাহুল গান্ধীর বিরোধিতাও করা হয়। তারপর থেকে ওই নেতাদের দলে থাকা কঠিন হয়ে পড়েছে বলে গুলাম নবী আজাদ অভিযোগ করেন।

গ্রামের প্রধান হওয়ার নির্বাচনেও জিততে পারবেন না নীতীশ, কটাক্ষ বিজেপিরগ্রামের প্রধান হওয়ার নির্বাচনেও জিততে পারবেন না নীতীশ, কটাক্ষ বিজেপির

English summary
Ghulam Nabi Azad announces his party name as Democratic Azad Party
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X