• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হায়দরাবাদ গণধর্ষণে চতুর্থ অভিযুক্ত গ্রেফতার, রইল গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি

  • |
Google Oneindia Bengali News

তেলেঙ্গানার রাজধানী জুবিলি হিলসে ১৭ বছর এক স্কুল ছাত্রী গণধর্ষিত হয়েছে। এই ঘটনার চতুর্থ অভিযুক্তকে হায়দরাবাদ থেকে গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় সাধারণ মানুষের ব্যাপক ক্ষোভের মধ্যেই রবিবার পুলিশ হায়দরাবাদ গণধর্ষণ মামলার চতুর্থ অভিযুক্তকে আটক করেছে। জানা গিয়েছে গণধর্ষণে চতুর্থ অভিযুক্ত একজন নাবালক।

হায়দরাবাদ গণধর্ষনে চতুর্থ অভিযুক্ত গ্রেফতার, রইল গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি

কী বলছে হায়দরাবাদ পুলিশ?

পুলিশ সূত্রে জানানো হয়েছে, পঞ্চম অভিযুক্ত - একজন প্রাপ্তবয়স্ক এবং তাকে এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি৷ জানা গিয়েছল তেলেঙ্গানার রাজধানী জুবিলি হিলসে ২৮ মে বন্ধুর জন্মদিনের পার্টিতে গিয়েছিলেন ও নিগৃহীত ছাত্রীটি৷ সেখানেই গণধর্ষণের ঘটনাটি ঘটে৷ এই ঘটনায় এখনও পর্যন্ত মোট পাঁচজন অভিযুক্তের বিরুদ্ধে মামলা করা হয়েছে। যে গাড়িতে করে অভিযুক্তরা হামলা চালিয়েছে সেটিও বাজেয়াপ্ত করা হয়েছে।

ওয়ানইন্ডিয়া বাংলার পাঠকদের জন্য রইল হায়দরাবাদ গণধর্ষণ মামলার সর্বশেষ আপডেটগুলি,

এক, তেলেঙ্গানার গভর্নর ডঃ তামিলিসাই সৌন্দররাজন এই বিষয়ে পুলিশের কাছে রিপোর্ট চেয়েছেন। অন্যদিকে একটি সরকারী বিবৃতিতে বলা হয়েছে, 'এই জঘন্য ঘটনার জন্য গভীরভাবে ব্যথিত মাননীয় রাজ্যপাল, রাজ্যের মুখ্য সচিব এবং পুলিশের মহাপরিচালকের কাছ থেকে এই বিষয়ে তথ্য তলব করেছেন। এবং দু'দিনের মধ্যে একটি বিশদ প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

দুই, কিছু বিজেপি নেতাদের অভিযোগ যে, "'ধর্ষকদের নাম' প্রকাশ্যে হতে দেওয়া হচ্ছে না। এই মামলা নিয়ে একটি রাজনৈতিক দ্বন্দ্ব শুরু হয়েছে৷ বিজেপির বক্তব্য, আইন একজন ধর্ষণের শিকার হওয়া মেয়ের পরিচয় রক্ষা করে। কিন্তু হায়দরাবাদে নাবালিকা মেয়ের ধর্ষণের ক্ষেত্রে, ধর্ষকদের নাম কেন প্রকাশ্যে আনা হচ্ছে না?

তিন, শনিবার, বিজেপি বিধায়ক রঘুনন্দন রাও ধর্ষিতার ছবি এবং ভিডিও প্রকাশের জন্য সমালোচিত এবং অভিযুক্ত হন৷ তেলেঙ্গানা কংগ্রেস নেতা মানিকম ঠাকুরও রাও-এর নিন্দা করেছেন এবং প্রশ্ন তুলেছেন যে তিনি কীভাবে এই প্রমাণের অ্যাক্সেস পেয়েছিলেন যা কেবল পুলিশদের কাছে রয়েছে?

চার, শনিবার বিজেপি নেতা রাও নিগৃহিতা এবং একটি ছেলের ছবি এবং ভিডিও প্রকাশ করেছিলেন এবং পুলিশকে স্পষ্ট করতে বলেন যে ছবির ছেলেটি একজন আইমিম বিধায়কের ছেলে কিনা?

পাঁচ, হায়দ্রাবাদ পুলিশের ডেপুটি কমিশনার (ওয়েস্ট জোন) জোয়েল ডেভিস সাংবাদিকদের জানিয়েঋেন, সিসিটিভি ফুটেজ এবং মেয়েটির বক্তব্যের মাধ্যমে অভিযুক্তদের শনাক্ত করা হয়েছে।

ছয়, শীর্ষ শিশু অধিকার সংস্থা এনসিপিসিআর (ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস) শুক্রবার এই মামলায় এফআইআরে কেন বিলম্ব হয়েছে সে বিষয়ে হায়দরাবাদ পুলিশের কাছে ব্যাখ্যা চেয়েছে।

সাত, কমিশন পর্যবেক্ষণ করেছে যে ধর্ষণের ঘটনাটি কথিতভাবে ২৮.০৫.২০২২ (শনিবার) এ সংঘটিত হওয়ার পর থেকে, উল্লিখিত ঘটনার জন্য এফআইআর ৩১.০৫.২০২২ তারিখে দায়ের করা হয়েছে৷ অর্থাৎ ঘটনার তিন দিন পর। এফআইআর নথিভুক্ত করতে এই বিলম্ব উদ্বেগের বিষয়। এর কারণগুলি উপস্থাপন করা যেতে পারে এবং এর সঙ্গে জড়িত সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত বলে কমিশনের কাছে মূল্যায়ন করা উচিত বলে হায়দরাবাদ পুলিশকে জানিয়েছে এনসিপিসিআর৷

English summary
Fourth accused arrested in Hyderabad gang-rape, here is the important points
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X