• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে ভয়ঙ্কর কয়লা সঙ্কট , বাতিল একাধিক যাত্রীবাহী ট্রেন

Google Oneindia Bengali News

যেহেতু বেশ কয়েকটি রাজ্য কয়লা সংকটের মধ্যে তীব্র বিদ্যুতের ঘাটতির সম্মুখীন হচ্ছে এবং ভারতীয় রেলওয়ে বিদ্যুৎ কেন্দ্রে কয়লা রেকগুলিকে গতিশীল করার জন্য কিছু যাত্রীবাহী ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। তবে সরকারি কর্মকর্তারা বলেছেন যে ট্রেন বাতিল করা হয়েছে অ-অগ্রাধিকার খাতে এবং শুধুমাত্র কম ব্যস্ত রুটে কয়লা চলাচল এবং দ্রুত পরিবর্তন নিশ্চিত করতে। ভারতীয় রেলওয়ে ৫০৯ টি মেল/এক্সপ্রেস ট্রেন এবং ১৪৮টি এমইএমইউ সহ ৬৫৭টি ট্রেন ট্রিপ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে

ভারতে ভয়ঙ্কর কয়লা সঙ্কট , বাতিল একাধিক যাত্রীবাহী ট্রেন

রেলওয়ের এক আধিকারিক জানিয়েছেন, মোট ৫৩৩ টি কয়লা রেক ডিউটিতে রাখা হয়েছিল। বিদ্যুৎ খাতের জন্য, গতকাল ৪২৭ টি রেক লোড করা হয়েছিল এবং বিদ্যুৎ খাতের জন্য ১.৬২ মিলিয়ন টন কয়লা লোড করা হয়েছিল। একজন কর্মকর্তা বলেছেন "ট্রেন বাতিল করা একটি অন্তর্বর্তী ব্যবস্থা। আমরা প্রতিদিন পরিস্থিতি পর্যালোচনা করছি," ।

"গত বছরের একই সময়ের তুলনায় এপ্রিল ২০২২-এ সিআইএল দ্বারা কয়লা উৎপাদন ২৭.২% বৃদ্ধি পেয়েছে এবং কয়লা প্রেরণ ৫.৮% বৃদ্ধি পেয়েছে। সিআইএল-তে কয়লার মজুদ ৫৬.৭ মেট্রিক টন এবং এসসিসিএল -এ ৪.৩ মেট্রিক টন এবং ক্যাপটিভ কয়লা ব্লকগুলিতে প্রায় ২.৩ মেট্রিক টন। এইভাবে, কয়লা সংস্থাগুলির কাছে পর্যাপ্ত কয়লা মজুদ পাওয়া যায়, "একজন কর্মকর্তা বলেছেন।

গুড শেড সাইডিং, ওয়াশারী সাইডিং এবং বন্দরে কয়লার স্টক প্রায় ৪.৭ মেট্রিক টন এবং তা অবিলম্বে পাওয়ার প্ল্যান্টে স্থানান্তরিত করার জন্য প্রস্তুত৷ এছাড়াও, প্রায় ২ মেট্রিক টন কয়লা মজুদও সিআইএল সাইডিং-এ পাওয়া যায়। ভারতীয় রেলওয়ে এই স্টকটি সারা দেশে পাওয়ার জেনকোতে স্থানান্তর করার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত। এটি রেকের প্রাপ্যতা বৃদ্ধি করছে।

শুক্রবার দিল্লি সরকার বলেছে যে পরিস্থিতি গুরুতর , কারণ অনেকগুলি বিদ্যুৎ কেন্দ্রে মাত্র একদিনের কয়লা অবশিষ্ট রয়েছে। জাতীয় রাজধানীতে সম্ভাব্য সরবরাহ ব্যাহত হওয়ার সতর্কতা, দিল্লির বিদ্যুৎমন্ত্রী সত্যেন্দ্র জৈন শুক্রবার বলেছেন যে কয়লার বিশাল ঘাটতির প্রধান কারণ হল পর্যাপ্ত সংখ্যক রেকের অভাব।

NBSTC বাসের ছাদ ফুটো,বাসের ভিতরে জমছে জল, সমস্যায় যাত্রীরা

ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (এনটিপিসি), তার প্ল্যান্টে কয়লার ঘাটতির দিল্লি সরকারের দাবির জবাবে, একটি টুইটে বলেছে যে বর্তমানে জাতীয় রাজধানীতে বিদ্যুৎ সরবরাহকারী উনচাহার এবং দাদরি পাওয়ার স্টেশনগুলি সম্পূর্ণ ক্ষমতায় চলছে এবং গ্রহণ করছে। "নিয়মিত" কয়লা সরবরাহ।

English summary
Indian Railways has decided to cancel some passenger trains for coal crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X