• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে রাজ্যগুলিকে একাধিক জিনিসে নিষেধাজ্ঞা জারির পরামর্শ দিলেন স্বাস্থ্যমন্ত্রী

করোনা ভাইরাস ক্রমশ ছড়িয়ে পড়ছে দেশ জুড়ে। সংক্রমণ ছড়ানো নিয়ন্ত্রণে আনতে রাজ্যগুলিকে প্রকাশ্যে থুতু ফেলা এবং তামাকজাত দ্রব্য বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করার অনুরোধ জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। তিনি জানিয়েছেন প্রকাশ্যে থুতু ফেললে তা থেকে অনায়াসেই করোনা ছড়াতে পারে। তাই জন্য এই মুহুর্তে সতর্ক হওয়া জরুরি।

রাজ্যগুলিকে অনুরোধ

রাজ্যগুলিকে অনুরোধ

প্রকাশ্যে থুতু ফেলা এবং তামাকজাত দ্রব্য বিক্রির উপর নিষেধাজ্ঞা জারির জন্য রাজ্যগুলিকে অনুরোধ জানালেন স্বাস্থ্যমন্ত্রী। কয়েকদিন আগেই ঝাড়খণ্ড এবং রাজস্থান সরকার এই নিয়ে কড়া নির্দেশিকা জারি করেছে। তারপরেউ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর এই অনুরোধ বলে মনে করা হচ্ছে। এই নিয়ে সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের চিঠি দিয়েছেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রীর চিঠি

স্বাস্থ্যমন্ত্রীর চিঠি

রাজ্যগুলির স্বাস্থ্যমন্ত্রীকে দেওয়া িচঠিতে উল্লেখ করা হয়েছে যাঁরা তামাক সেবন করেন বিশেষ করে গুটখা, পান মশলা খান তাঁরা রাস্তায় থুতু ফেলেন। এতে শুধু করোনা ভাইরাস নয় একাধিক সংক্রামক রোগী ছড়ানোর সম্ভাবনা থাকে। যক্ষা, সোয়াইন ফ্লু, এনসেফ্যালাইটিসও ছড়াতে পারে এতে। এছাড়া তামাক জাত দ্রব্যের দোকানের বাইরে ভিড় বেশি থাকে। সেকারণে করোনা সংক্রমণ আরও ছড়াতে পারে।

আইসিএমআরের নির্দেশিকা

আইসিএমআরের নির্দেশিকা

করোনা মোকাবিলায় আগেই আইসিএমআরের তরফে নির্দেশিকা জারি করে বলা হয়েছিল জনসাধারণ যেন তামক সেবন এবং প্রকাশ্যে থুতু ফেলা থেকে বিরত থাকেন। নইলে সংক্রমণ দ্বিগুণ হারে ছড়াবে। তারপরেই বন্ধ করে দেওয়া হয়েছিল তামাক জাত দ্রব্যের দোকান। দীর্ঘ ৪০ দিন পরে তামাকজাত দ্রব্যের দোকান খুলতে শুরু করেছে বিভিন্ন রাজ্যে।

করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ বাড়ছে

এদিকে গোটা দেশে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। মুম্বইয়ে করোনা সংক্রমণ সর্বাধিক। অন্যান্য রাজ্য গুলিতেও করোনা সংক্রমণ বাড়ছে। এরই মধ্যে তৃতীয় দফার লকডাউন শেষ হওয়ার পথে। চতুর্থ দফার লকডাউন কী হতে চলেছে তার অপেক্ষায় রয়েছেন দেশবাসী।

বাংলার মানুষদের ফিরিয়ে আনার ক্ষেত্রে টুইট করে দায়িত্ব সেরেছেন, পার্থকে তোপ দিলীপের

'অপারেশন গ্রিনের’ আওতায় এবার সমস্ত ফল এবং শাক-সবজির চাষ, বিশদে জানুন

English summary
For coronavirus Health minister want ban in splitting in public and tobacoo sale
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X