সাজা ঘোষণার দিন পিছনোয় হ্যাটট্রিক রাঁচির আদালতে, ফের পিছল লালুর শাস্তি

  • Posted By:
Subscribe to Oneindia News

পরপর তিনদিন পিছিয়ে গেল লালুপ্রসাদ যাদবের সাজা ঘোষণার দিন। পশুখাদ্য মামলায় লালুকে দোষী সাব্যস্ত করার পরে বুধবার ছিল সাজা ঘোষণার দিন। পরে তা পিছিয়ে বৃহস্পতিবার, তারপরে এদিন শুক্রবারে করা হয়। তবে এদিনও কোনও এক অজানা কারণে ফের সাজা ঘোষণা পিছিয়ে শনিবার করা হবে বলে জানা গিয়েছে।

সাজা ঘোষণার দিন পিছনোয় হ্যাটট্রিক রাঁচির আদালতে, ফের পিছল লালুর শাস্তি

রাঁচির বিশেষ সিবিআই আদালত শনিবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে লালু প্রসাদ সহ ১৬ জন দোষী সাব্যস্তকে সাজা শোনাবেন। দুপুর ২টোয় সাজা ঘোষণা হবে। এমনটাই এদিন জানিয়েছেন লালুর আইনজীবী চিত্তরঞ্জন সিনহা।

বিচারক শিবপাল সিং শনিবার সাজা শোনাবেন। এদিন লালুর পক্ষে সাজা কমানোর আবেদন করেন আইনজীবী চিত্তরঞ্জন। সত্তর বছর বয়সী লালুর শরীরের দিকে তাকিয়ে সাজা ঘোষণা করতে বলা হয়। বলা হয়, লালুর কিডনি খারাপ, হার্টের সমস্যা রয়েছে, এবং মধুমেহ রোগ রয়েছে। জেলে বেশিদিন রেখে চিকিৎসা করা যাবে না। ফলে সাজা কম দেওয়া হোক।

তার আগে লালুর সঙ্গে আদালতে বিচারকের কথোপকথন সামনে এসেছে। সেখানে লালু জেলে ঠান্ডা লাগার কথা বলছেন। যা শুনে পাল্টা কড়কে দিয়েছেন বিচারক। লালু বলেছেন, 'হজুর জেলে ঠান্ডা লাগছে। জেলে হাজার রকমের সমস্যা। জেলে আমার লোকেদের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।'

বিচারক প্রথমে ঠান্ডা থেকে বাঁচতে লালুকে হারমোনিয়াম বাজানোর পরামর্শ দেন। তারপরে কটাক্ষ করে বলেন, জেলে সমস্যা বলেই আপনাকে আদালতে ডাকা হয় যাতে সকলের সঙ্গে দেখা করতে পারেন।

গতবছরের ২৩ ডিসেম্বর বিশেষ সিবিআই আদালত লালু সহ বাকীদের পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী বলে ঘোষণা করে জেলে পাঠায়। এই মামলা ছাড়াও পশুখাদ্য কেলেঙ্কারি নিয়ে আরও তিনটি মামলায় ট্রায়াল চলছে লালুপ্রসাদ যাদবের বিরুদ্ধে।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় লালু সহ মোট ১৫ জনের বিরুদ্ধে ৮৯.২৭ লক্ষ টাকা ১৯৯১ থেকে ১৯৯৪ সালের মধ্যে দেওঘর ট্রেজারি থেকে তছরুপ করে তোলার অভিযোগ প্রমাণিত হয়েছে। আজকেই সাজা ঘোষণা হবে লালুর বিরুদ্ধে।

English summary
Fodder scam case : Quantum of sentence for Lalu Prasad Yadav deferred again

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.