• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওষুধ-অক্সিজেনে মমতার কর ছাড়ের দাবির পরেই রণংদেহী নির্মলা, আক্রমণে হাতিয়ার কেন্দ্রের ‘নিজস্ব তথ্যই’

  • |
Google Oneindia Bengali News

করোনা আবহে ওষুধ-অক্সিজেন সিলিন্ডারে কর ছাড়ের দাবি জানিয়ে সকালেই মোদীকে চিঠি লিখতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এবার বিকালের আলো গড়াতে না গড়াতেই চাঁচাছোলা ভাষায় সেই চিঠির উত্তর দিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। প্রসঙ্গত উল্লেখ্য, ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে রাজ্যে অক্সিজেন সরবরাহ ও প্রয়োজনীয় জীবনদায়ী ওষুধগুলিতে কর ছাড়ের আর্জি জানিয়ে নমোকে চিঠি লিখেছেন মমতা। পাশাপাশি নিত্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামগুলির উপরেও জিএসটি ছাড়ের দাবি জানানো হয়। যা নিয়ে জোর চর্চাও শুরু হয় রাজনৈতিক মহলে।

ওষুধ-অক্সিজেনে মমতার কর ছাড়ের দাবির পরেই রণংদেহী নির্মলা, আক্রমণে হাতিয়ার কেন্দ্রের ‘নিজস্ব তথ্যই’

এদিকে ভারতের করোনা পরিস্থিতির এই সঙ্গীন অবস্থার জন্য মোদী সরকারকেই কাঠগড়ায় তুলেছেন বিরোধীরা। অন্যদিকে এদিন কার্যত একই সুরে মোদী সরকারের করোনা মোকাবিলার কৌশলের তীব্র সমালোচনা করে বিশ্বখ্যাত মেডিক্যাল জার্নাল দ্য ল্যান্সেট। যা নিয়েও রীতিমতো চাপে পড়ে কেন্দ্র। ওয়াকিবহাল মহলের ধারণা, সেই রাগ থেকেই কার্যত পরপর ১৬টি টুইট করে মুখ্যমন্ত্রী চিঠির জবাব দিয়েছেন নির্মলা সীতারমন। যাতে তাঁর রাগের বহিঃপ্রকাশ স্পষ্ট।

করোনার মারণ কামড়ে দিশেহারা আম-আদমি, সক্রিয় রোগীরই এক তৃতীয়াংশই ভর্তি হাসপাতালেকরোনার মারণ কামড়ে দিশেহারা আম-আদমি, সক্রিয় রোগীরই এক তৃতীয়াংশই ভর্তি হাসপাতালে

পরপর টুইটবার্তাতে তিনি জানান চলতি বছরের ৩ মে কোভিডের সঙ্গে সংযুক্ত ত্রাণ ও সামগ্রী আমদানির ওপর গত ৩ মে ২০২১ সালে আইজিএসটি ছাড় দেওয়ার কথা ঘোষণা করা হয়েছিল। স্বাস্থ্য দফতর এই ছাড় দিয়েছিল। মমতাকে এই বিষয়ে খোঁজখবর নেওয়ারও পরামর্শ দেন তিনি। প্রয়োজনে তালিকা মিলিয়েও নিতে বলেন তিনি। এছাড়াও রেমডেসেভির ইনজেকশন ও তার জন্য রাসায়নিক অমদানির জন্য শুল্ক ছাড় দেওয়া হয়েছে বলেও জানান নির্মলা। পাশাপাশি অক্সিজেন উৎপাদন, স্টোরেজ ও পরিবহনের জন্য ব্যবহৃত সরঞ্জামের ওপরেও ছাড় দেওয়া হয়েছে। করোনা ভ্যাকসিন ও করোনা টেস্টের কিটেও ছাড় দেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি। তবে অর্থমন্ত্রী মুখ্যমন্ত্রীর চিঠির উত্তরে একাধিক দাবি করলেও, বাস্তব পরিস্থিতি যে আসলে কী তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে রাজ্য তথা দেশের বর্তমান পটচিত্রই।

Covid 19 Update : পশ্চিমবঙ্গঃ রাজ্যে নতুন করে সুস্থের সংখ্যা বাড়ল ১৮২৪৩ জন

English summary
Finance Minister Nirmala Sitharaman responded on Twitter after Mamata s demand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X