• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উ‌ৎপাদন শিল্প উন্নতির পথে, রপ্তানি বাণিজ্যেও গতি আসছে, দাবি কেন্দ্রীয় অর্থমন্ত্রীর

Google Oneindia Bengali News

ধীরে ধীরে ফিরছে দেশের অর্থনীতি। অনেকটাই উন্নতি পথে। শনিবার এমনই দাবি করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সাতারামন। তিনি দাবি করেছেন যে রপ্তানি বাণিজ্য এতোদিন থমকে ছিল। তা ধীরে ধীরে গতি পেেত শুরু করেছে। সরকার সেজন্য সবরকম উদ্যোগই নিেয়ছে। রপ্তানি বাণিজ্য নীতিক কিছুটা শিথিল করা হয়েছে। কর পরিকাঠামোতেও কিছু পরিবর্তন আনা হয়েছে। এরজন্য অবশ্য সরকারকে ৫০,০০০ কোটি টাকা ক্ষতি শিকার করতে হয়েছে। কিন্তু বাণিজ্যের পথ সুগম করতে এটা করা জরুরি ছিল বলে দাবি করেছেন তিনি।

উ‌ৎপাদন শিল্প উন্নতির পথে, রপ্তানি বাণিজ্যেও গতি আসছে, দাবি কেন্দ্রীয় অর্থমন্ত্রীর

এমনকী উৎপাদন শিল্পেও নাকি গতি এসেছে। ব্যাঙ্কে সুদের হার কমানোর পর আর্থিক লেনদেন অনেকটাই বেড়েছে। শিল্পক্ষেত্রে একাধিক বিষয়ে কর পরিকঠামো পুর্বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। রপ্তানি বাণিজ্যেও একাধিক ক্ষেত্রে কর পরিকাঠামোর পুণর্বিণ্যাস করা হচ্ছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

[সামান্য আয়কর লঙ্ঘন করলে মামলার ভয় নেই, অভয় দিলেন অর্থমন্ত্রী সীতারামন][সামান্য আয়কর লঙ্ঘন করলে মামলার ভয় নেই, অভয় দিলেন অর্থমন্ত্রী সীতারামন]

২০২০ সালের ১ জনুয়ারির মধ্যে কর পরিকাঠামো পুনর্বিন্যাস করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর‌। দেশের এই আর্থিক মন্দার অবস্থা কাটাতে ইতিমধ্যেই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং পাঁচটি দাওয়াই দিয়েছিলেন। তারমধ্যে ছিল রপ্তানি বানিজ্যের কর পরিকাঠামোর শিথিল করার কথা বলেছিলেন। দেশের এই আর্থিক পরিস্থিতির জন্য মোদী সরকাররে একগুঁয়ে মনোভাবকেই দাবি করেছিলেন তিনি। নোট বাতিল আর জিএসটিকে ভুল পথে কার্যকর করার কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে দাবি করেছিলেন তিনি।

 [মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে! অর্থনীতি চাঙ্গা হওয়ার লক্ষণ দেখা যাচ্ছে, দাবি কেন্দ্রীয় অর্থমন্ত্রীর] [মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে! অর্থনীতি চাঙ্গা হওয়ার লক্ষণ দেখা যাচ্ছে, দাবি কেন্দ্রীয় অর্থমন্ত্রীর]

English summary
Finance Minister Nirmala Sitharaman said new scheme in Taxes on Export Products
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X