• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কাশ্মীরে বছর শেষে এনকাউন্টার! খতম তিন জঙ্গি, আহত পুলিশ ও জওয়ান

  • |
Google Oneindia Bengali News

বছরের শেষ দিনটাতে কাশ্মীরে শোনা গেল গুলির আওয়াজ। শ্রীনগরে রাতভর সংঘর্ষের পর শুক্রবার সকালে ভারতীয় সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর (J&K) পুলিশের যৌথ নিরাপত্তা বাহিনী তিন সন্ত্রাসীকে গুলি করে হত্যা করেছে বলে জানা গিয়েছে। ঘটনায় আহত হয়েছেন তিনজন পুলিশকর্মী ও একজন সিআরপিএফ জওয়ানও।

পুলিশ আধুকারিক কী জানালেন

পুলিশ আধুকারিক কী জানালেন

পুলিশ আধিকারিকদের মতে, নিহত সন্ত্রাসীদের মধ্যে একজন সুহেল আহমেদ রাথার হিসাবে চিহ্নিত হয়েছে এবং সে জইশ-ই-মোহাম্মদ (JeM) সন্ত্রাসী সংগঠনের সাথে যুক্ত ছিল। অন্যান্য তিন সন্ত্রাসীকে চিহ্নিত করার প্রক্রিয়া চলছে। কর্মকর্তারা আরও জানান, অস্ত্র ও গোলাবারুদ, অন্যান্য অপরাধমূলক উপাদান -সহ নান জিনিস ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, এনকাউন্টারে খতম তিন জঙ্গি পুলিশের উপর হামলা চালানোর ঘটনায় জড়িত বলে জানা গিয়েছে। ঘটনায় জখম হয়েছেন তিনজন পুলিশকর্মী এবং এক সিআরপিএফ জওয়ানও।

 বিজয় কুমার কী বললেন

বিজয় কুমার কী বললেন

কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার জানান, "সন্ত্রাসী সংগঠন জেইএম-এর সাথে যুক্ত ছিল সুহেল আহমেদ রাথার নামে চিহ্নিত এক সন্ত্রাসী, শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে অপর দুই অজ্ঞাত সন্ত্রাসীর। তল্লাশি চলছে। তাদের কাছ থেকে বোমা, বারুদ, আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে"।

 শুরু হয় তল্লাশি

শুরু হয় তল্লাশি

সূত্র মারফত জানা গিয়েছে, জঙ্গিরা পন্থাচকের গোমান্দর মহল্লায় রয়েছে ৷ পুলিশবাহিনী আধাসেনার সঙ্গে মিলে অভিযান চালায় সেখানে। তাঁরা জায়গাটি ঘিরে ফেলে । শুরু হয় তল্লাশি অভিযান৷

অভিযান চালানোর সময় যৌথ নিরাপত্তা বাহিনী বাড়িটির ভিতরে ঢোকে। ভিতরে লুকিয়ে থাকা জঙ্গিরা এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। সেই সঙ্গে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। যদিও তারা ব্যর্থ হয়। গুলির সংঘর্ষে চলাকালীন তিনজন পুলিশ কর্মী এবং এক সিআরপিএফ জওয়ান জখম হন। চিকিৎসার জন্য তাঁদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে নিয়ে যাওয়া হয়।

 জেনারেল অফিসার কী বললেন

জেনারেল অফিসার কী বললেন

জানা গিয়েছে, সন্ত্রাসী সুহেলও জেওয়ান সন্ত্রাসী হামলায় জড়িত ছিল। জেওয়ান হামলায় জড়িত সমস্ত সন্ত্রাসীদের নিরপেক্ষ করা হয়েছে বলে জানা গিয়েছে। জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), লেফটেন্যান্ট জেনারেল ডিপি পান্ডে শুক্রবার বলেছেন যে, জম্মু ও কাশ্মীরে সীমান্তের ওপার থেকে অনুপ্রবেশের প্রচেষ্টা এই বছর কমে গেছে। সন্ত্রাসী গোষ্ঠীগুলি ১৫ বছর বয়সী ছোট বাচ্চাদের নিয়োগ করার চেষ্টা করছে।

বিজয় কুমার বৃহস্পতিবার বলেন যে, উপত্যকায় সক্রিয় সন্ত্রাসীদের সংখ্যা ২০০এর কম হয়েছে এবং সক্রিয় স্থানীয় সন্ত্রাসীদের সংখ্যা ইতিহাসে প্রথমবারের মতো ১০০-এরও কম হয়েছে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
fighting between militants and police in kashmir again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X