• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিত-অমরিন্দর বৈঠকে বসছেন কৃষি আন্দোলন ঘিরে, সংসদের বিশেষ অধিবেশনের দাবিতে সরব কৃষকরা

  • |

পর পর ঘটনাবলীর জেরে রীতিমতো পারদ চড়তে শুরু করেছে দেশের কৃষিবিল বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে। আগামীকালের হাইভোল্টেজ বৈঠকের আগে কৃষকদের দাবি ও অমিত শাহ- অমরিন্দর সিংয়ের বৈঠক নিয়ে কোন কোন তথ্য উঠছে দেখা যাক।

 অমিত-অমরিন্দর হাইভোল্টেজ বৈঠক

অমিত-অমরিন্দর হাইভোল্টেজ বৈঠক

কৃষকদের সঙ্গে কৃষি মন্ত্রীর তাবড় বৈঠকের আগে দিল্লিতে সকাল ৯:৩০ মিনিটে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বৈঠক হতে চলেছে বলে খবর। কৃষক পক্ষ ও কেন্দ্রের বৈঠকের আগে এই অমিত-অমরিন্দর বৈঠক বিশেষ তাৎপর্যবাহী বলে দাবি করছেন অনেকেই।

'কৃষকদের কান্না শুনুন'

'কৃষকদের কান্না শুনুন'

এদিন দেশের একাধিক প্রাক্তন বিচারপতি কেন্দ্রের দিকে নিশানা তাক করে বলেন, কৃষকদের কান্না শুনুন, আর সেই মতো তাঁদের দাবি দাওয়া মেটানোর বন্দোবস্ত করুন। প্রসঙ্গত গত ২৬ নভেম্বর থেকে কেন্দ্রের বিরুদ্ধে নতুন করে আন্দোলনের রাস্তায় নেমেছেন কৃষকরা।

ঠিক আলোচনার আগের রাতে সংসদ নিয়ে দাবি

ঠিক আলোচনার আগের রাতে সংসদ নিয়ে দাবি

রাত পোহালেই কৃষক-কেন্দ্র বৈঠক। আগামীকাল কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের সঙ্গে বৈঠকে বস বেন দেশের বিক্ষোভরত কৃষকরা। তাঁদের দাবি, ৩ টি কৃষিবিল, যা মোদী সরকার এনেছে, তা তুলে নেওয়া হোক। এজন্য কৃষকরা চাইছেন , সংসদের একটি বিশেষ অধিবেশন ডেকে বিলকে তুলে নিক সরকার।

 বৈঠকের দুই পক্ষ

বৈঠকের দুই পক্ষ

এর আগে ৩৫ টি কৃষি সংগঠনের সঙ্গে কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমার ও রেলমন্ত্রী পীযূষ গোয়েল বৈঠক করেন। সেখানেই ৩ ডিসেম্বর হাইভোল্টেজ বৈঠকের ডাকে সায় দেয় কৃষক সংগঠনগুলি। এদিকে, ৩ রা ডিসেম্বর কোনও মতেই কৃষিবিল নিয়ে সমঝোতা হবে না বলে জানিয়ে রেখেছেন কৃষকরা। ফসলের ন্যূনতম দাম ও কৃষিক্ষেত্রে কর্পোরেট সেক্টরের প্রবেশ নিয়ে তাঁদের একাধিক দাবি দাওয়া রয়েছে।

English summary
Farmer protest, On Eve of Talks, Farmers Demand Special Parliament Session to Repeal Agri Laws
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X