• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইংরেজি শিক্ষিকা অথচ একলাইন ইংরেজি পড়তে পারেন না, ঘটনা উত্তরপ্রদেশের

ইংরেজির একটি লাইনও পড়তে পারলেন না ইংরেজির শিক্ষক. এমনই ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের এক সরকারি স্কুলে। উত্তর প্রদেশের সিকন্দরপুরে একটি সরকারি স্কুলে হঠাৎ পরিদর্শনে এসেছিলেন জেলা শাসক দেবেন্দ্র কুমার পান্ডে। স্কুলের ইংরেজি শিক্ষককে অষ্টম শ্রেণির পাঠ্য ইংরেজি বই পডতে দেন তিনি। কিন্তু বইয়ের দুটি লাইন পড়তে নাকানি-চোবানি খেলেন শিক্ষকা। অবস্থা দেখে রেগে আগুন জেলা শাসক অবিলম্বে শিক্ষিকাকে চাকরি থেরে বহিষ্কারের নির্দেশ দেন।

 ইংরেজি শিক্ষিকা ইংরেজি পড়তে পারেন না

জেলা শাসক অভিযোগ করেছেন, বিএ পাস করার পরেও একটি লাইন পড়তে পারছেন না শিক্ষিকা। এটা কী করে সম্ভব। তিনি শিক্ষিকার শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। সত্যিই তিনি বিএ পাস করেছেন কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। স্কুলের শিক্ষিকাই যদি ইংরেজির একটি লাইনও পড়তে না না পারেন তাহলে তিনি ছাত্রছাত্রীদের কী করে পড়াবেন। এই নিয়ে সন্দেহ প্রকাশ করে অবিলম্বে তাঁকে সাসপেন্ড করার নির্দেশ দিয়েছে।

অনেকটা সিনেমার মতো শোনালে এই ঘটনা বিহার, উত্তর প্রদেশে নতুন কিছু নয়। বহু চাকরি প্রার্থীই ভুয়ো শংসাপত্র দিয়ে চাকরি পেয়ে থােকন। টাকার বিনিময়ে চাকরি পাওয়া নতুন কোনও ঘটনা নয় এই দুই রাজ্যে। দুর্ভাগ্যবশত েজলা শাসকের কাছে হাতে নাতে ধরা পড়ে গিয়েছেন শিক্ষিকা। নইলে এই বিদ্যা নিয়েই তিনি স্কুলের ছাত্রছাত্রীদের ইংরেজি পড়িয়ে যেতেন।

English summary
English teacher can't read a line of english book
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X