• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিরপেক্ষতা দেখাচ্ছে না, বিজেপিকে বেশি সুবিধা! দূরদর্শনকে নোটিশ নির্বাচন কমিশনের

দূরদর্শনকে নোটিশ নির্বাচন কমিশনের। নির্বাচন ঘোষণার পর থেকে জাতীয় সম্প্রচারক দূরদর্শন বিভিন্ন রাজনৈতিক দলকে অসমভাবে সময় বন্টন করেছে। এই প্রমাণ পাওয়ার পর নোটিশ দেওয়া হয়। সপ্তাহখানের আগে কমিশন দূরদর্শনকে বলেছিল তারা যেন নির্দিষ্ট কোনও দলকে সুবিধা না দেয়।

নিরপেক্ষতা দেখাচ্ছে না, বিজেপিকে বেশি সুবিধা! দূরদর্শনকে নোটিশ নির্বাচন কমিশনের

১০ মার্চ আদর্শ আচরণ বিধি জারি হয়েছে। এরপর থেকে দূরদর্শনের ডিডি নিউজ এবং বিভিন্ন আঞ্চলিক খবরে বিজেপির প্রচার করা হয়েছে ১৬০ ঘন্টা। কংগ্রেসকে এর ঠিক অর্ধেক সময় দেওয়া হয়েছে। সংবাদ মাধ্যমে এই খবর প্রকাশিত হয়। যা পৌঁছয় নির্বাচন কমিশনের কাছে।

[আরও পড়ুন: কারও নাম না করে অন্তর্বাস নিয়ে কটূক্তি আজম খানের, জয়াপ্রদা বিতর্কে বিপাকে সপা নেতা]

৯ এপ্রিল তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিবের কাছে চিঠি পাঠায় কমিশন। তাতে লেখা হয়, কমিশন নির্দেশ দিচ্ছে ডিডি নিউজ যেন কোনও দলকে প্রচারে আলাদা করে সুবিধা দেওয়া থেকে বিরত থাকে। খবর সম্প্রচারে ভারসাম্য রাখার কথাও বলা হয় সেই চিঠিতে।

[আরও পড়ুন:ভোট ময়দানে ফের বিতর্কের বোমা ফাটালেন মানেকা! বিজেপি মন্ত্রীর মন্তব্য খবরে]

কমিশনের তরফ থেকে সম্প্রতি দূরদর্শনকে শোকজ করা হয়েছিল। দূরদর্শনের তরফে 'মাই ভি চৌকিদার' অনুষ্ঠান প্রায় একঘন্টা ধরে সম্প্রচার করে। এরপরেই বিরোধীদের তরফে কমিশনে অভিযোগ জানানো হয়। বলা হয় দূরদর্শন পক্ষপাত দুষ্ট। যার উত্তরে ডিডি নিউজ জানিয়েছে, লোকসভা ভোট ঘোষণার পর থেকে তাদের নিউঝ স্লটে বিজেপিকে সর্বোচ্চ সময় দেওয়া হয়েছে। তারপরেই সময় দেওয়া হয়েছে কংগ্রেসকে।

[আরও পড়ুন:দ্বিতীয় দফার নির্বাচন! রাজ্যে আসছে বাড়তি বাহিনী]

যদিও নির্বাচন কমিশন জানিয়েছে, বেশিরভাগ রাজনৈতিকদলকে যে সময় দেওয়া হয়েছে তা সামঞ্জস্যপূর্ণ নয়। নিরপেক্ষতা বজার রাখার পক্ষেও তা যথেষ্ট নয়। ১ এপ্রিল কপিল সিবালের নেতৃত্বে কংগ্রেসের এক প্রতিনিধি দল কমিশনে যায়। সেখানে বিভিন্ন টিভি চ্যানেলের অপব্যবহার নিয়ে অভিযোগ জানায় তারা।

English summary
Election Commission issues notice to national broadcaster over 'disproportionate' coverage time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X