• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'আইটেম' কাণ্ডে অস্বস্তিতে কংগ্রেস, কমল নাথকে ৪৮ ঘণ্টার 'আল্টিমেটাম' নির্বাচন কমিশনের

মধ্যপ্রদেশে 'আইটেম' কাণ্ডে আরও অস্বস্তিতে কংগ্রেস। এবার জাতীয় নির্বাচন কমিশন কমল নাথকে ৪৮ ঘণ্টার সময়সীমা নির্ধারণ করে দিয়ে তাঁর অবস্থান জানতে চেয়েছে। অবশ্য এই ঘটনার প্রেক্ষিতে আগেই প্রাক্তন মুখ্যমন্ত্রী সাফাই দেওয়ার চেষ্টা করেছিলেন। তবুও নির্বাচন কমিশনের নোটিশ ইস্যু থেকে বাঁচতে পারলেন না প্রাক্তন এই মুখ্যমন্ত্রী।

জনসভা থেকে কমল নাথের 'আইটেম' আক্রমণ

জনসভা থেকে কমল নাথের 'আইটেম' আক্রমণ

প্রসঙ্গত, রবিবার এক জনসভায় মধ্যপ্রদেশের প্রাক্তন মুখঅযমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমল নাথ ইমারতি দেবীকে 'আইটেম' বলে সম্বোধন করেন। উল্লেখ্য, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে ইমারতী দেবী কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। এর প্রেক্ষিতেই তাঁকে উপনির্বাচনে টিকিট দেয় গেরুয়া শিবির। এদিকে নির্বাচনী উত্তাপে এহেন 'স্লিপ অফ টং'-কে ইস্যু করে ময়দানে নেমেছে বিজেপিও।

কমল নাথের বিরুদ্ধে অভিযোগ

কমল নাথের বিরুদ্ধে অভিযোগ

বিজেপি নির্বাচন কমিশনে কমল নাথের বিরুদ্ধে অভিযোগ দাখিল করেছিল। যার প্রেক্ষিতে কমল নাথকে নোটিশ ইস্যু করা হয়। এছাড়া রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান কমল নাথের মন্তব্যের প্রতিবাদে সোমবার ভোপালে দু'ঘণ্টার জন্য মৌনব্রত পালন করেন। যদিও এই বিষয়ে শিবরাজকে পাল্টা তোপ দেগেছেন কমল নাথ।

কমল নাথের সাফাই

কমল নাথের সাফাই

ঘটনার প্রেক্ষিতে কমল নাথ বলেছিলেন, 'আইটেম কোনও অসম্মানসূচক শব্দ নয়। আমি একটা আইটেম। আপনিও একটা আইটেম। এবং এক্ষেত্রে বলতে গেলে আমরা সবাই আইটেম। শিবরাজের খালি বাহানা চাই। কমল নাথ কাউকে অপমান করে না। সে কেবল সত্যকে তুলে ধরবে আপনাদের সামনে। লোকসভা ও বিধানসভায় যে ওয়ার্ক শিডিউল থাকে সেখানেও আইটেম নম্বর উল্লেখ করা থাকে।'

কমল নাথের বিরুদ্ধে সরব শিবরাজ

কমল নাথের বিরুদ্ধে সরব শিবরাজ

এদিকে দলিত নেত্রী ইমারতী দেবীকে এহেন অসম্মানের প্রেক্ষিতে কংগ্রেস কমল নাথের বিরুদ্ধে পদক্ষেপ নিক, এই মর্মে ইতিমধ্যেই কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধীকে একটি চিঠি লিখেছেন শিবরাজ সিং চৌহান। এদিকে রাহুল গান্ধী এই বিষয়ে মুখ খুলে কমল নাথের শব্দ চয়ের বিরোধিতা করেছেন। যদিও কংগ্রেসের তরফে এখনও কোনও পদক্ষেপের ইঙ্গিত মেলেনি।

Puja Special : কলকাতাঃ পুজোর মুখে মাইকিং প্রচারে বড়বাজার থানা, মাস্ক নিয়ে বার্তা

লাদাখে চিনা আগ্রাসন প্রতিহত করতে তাইওয়ানে ঘুঁটি সাজাচ্ছে ভারত

English summary
Election Commission issued notice to Kamal Nath for his Item remark, gave him 48 hours given to reply
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X