• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশের প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি দিদি, কী বললেন দ্রৌপদী মুর্মুর ভাই

Google Oneindia Bengali News

দেশের প্রথম মহিলা আদিবাসী রাষ্ট্রপতি হলেন দ্রৌপদী মুর্মু। বিপুল ভোটে জিতেছেন তিনি। যদিও তাঁর জয় প্রত্যাশিতই ছিল। তবে দিদি রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন জানার পরেই আনন্দে উৎসব শুরু করে দিয়েছেন তাঁর ভাই ত্রিনিসেন টুডু। তিনি বলেছেন এবার থেকে তাঁকে সকলে রাষ্ট্রপতির ভাই বলেই চিনবে।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

যা প্রত্যাশা করা হয়েছিল সেটাই ঘটল অবশেষে। দেশের ১৫ তম রাষ্ট্রপতি নির্বাচিত হলেন দ্রৌপদী মুর্মু। এই প্রথম রাইসিনা হিলে পা রাখতে চলেছেন দেশের প্রথম মহিলা আদিবাসী রাষ্ট্রপতি। বিপুল ভোটে জয়ী হয়েছেন তিনি। বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহাকে বিপুল ভোটে হারিয়ে জয়ী হয়েছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য বিরোধীদেরও ভোট পেয়েছেন দ্রৌপদী মুর্মু। বিজেডি, বিএসপি সহ একাধিক বিরোধী রাজনৈতিক দল প্রথম থেকেই সমর্থন জানিয়েছিলেন দ্রৌপদী মুর্মুকে। ভোটের দিন অনেকেই বিরোধী দলের নেতাই ভোট দিয়েছেন দ্রৌপদী মুর্মুকে।

কী বললেন দ্রৌপদী মুর্মুর ভাই

কী বললেন দ্রৌপদী মুর্মুর ভাই

রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার উৎসব শুরু হয়ে গিয়েছে দ্রৌপদী মুর্মুর পরিবারে। তাঁর গ্রামে চলছে উৎসব। দ্রৌপদী মুর্মুর ভাই তারিনিসেন টুডু জানিয়েছেন, 'দিদি রাষ্ট্রপতি পদে জয়ী হয়েছেন আমরা সবাই ভীষণ খুশি হয়েছি। এখন সবাই আমাকে রাষ্ট্রপতির ভাই বলে চিনবে।' দ্রৌপদী মুর্মুর ভাইয়ের বউ বলেছেন, 'আমরা ভীষণ খুশি। দিদি একেবারে তৃণমূল স্তর থেকে শুরু করেছিলেন কাজ। এখন দেশের সর্বোচ্চ পদে রয়েছেন তিনি।'

প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদীও। 'ইতিহাস রচনা করল ভারত।' রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুর জয়ের টুইটে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি লিখেছেন দেশের প্রান্তিক মানুষের প্রতিনিধি দ্রৌপদী মুর্মুর এই জয় দেশবাসীকে গর্বিত করবে। পরে দ্রৌপদী মুর্মুকে তাঁর বাসভবনে গিয়ে শুভেচ্ছা জানিয়ে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিনি বলেছেন, 'ইতিহাস তৈরি করল ভারত। দেশের ১.৩ বিলিয়ন মানুষ যখন আজাদি কা অমৃত মহোৎসব পালন করছেন, তখন পূর্ব ভারতের প্রত্যন্ত এলাকায় আদিবাসী পরিবারের এক মেয়ে আমাদের রাষ্ট্রপতি নির্বাচিত হলেন। এই নজিরের জন্য দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন।'

শুভেচ্ছা রাহুল-সোনিয়ার

শুভেচ্ছা রাহুল-সোনিয়ার

দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেস নেত রাহুল গান্ধী এবং কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীও। দ্রৌপদী মুর্মুর কাছে পরাজিত হয়েছেন বিরোধীদের প্রার্থী যশবন্ত িসনহা। প্রথম থেকেই তঁার জয়ের সম্ভাবনা কম ছিল। তিনিও দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানিয়েছেন। ফল ঘোষণার পরেই যশবন্ত সিনহ দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছ জানিয়ে লিখেছেন, '২০২২-এর রাষ্ট্রপতি নির্বাচনে জয়ের জন্য দ্রৌপদী মুর্মুকে আন্তরিক অভিনন্দন জানাই'।

English summary
Droupadi Murmu's brother said he is very happy as his didi become president
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X